Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় দ্বিতীয় ধাপে ১ হাজার ৩৫১ জন গৃহহীন ঘর পাচ্ছেন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১১:০১ এএম

মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় ধাপে খুলনার ৯ উপজেলার ১ হাজার ৩শ ৫১ পরিবার ঘর পাচ্ছে রোববার। এবারে ঘরের সাথে সাথে দলিলও পাচ্ছে ভূমিহীনরা। উদ্বোধন উপলক্ষে ৯ উপজেলার বিভিন্ন মৌজায় সাজসজ্জা করা হচ্ছে। প্রথম দফায় জেলার ৯শ ২২ গৃহহীন ঘর পায়।

খুলনা জেলা প্রশাসনের সূত্র জানায়, দ্বিতীয় দফায় ফুলতলা উপজেলার ৬ পরিবার, কয়রা, বটিয়াঘাটা ও দিঘলিয়া উপজেলার ৩০ পরিবার করে, তেরখাদা উপজেলায় ৪০ পরিবার, দাকোপ উপজেলায় ২শ পরিবার, রূপসা উপজেলায় ২শ ১৫ পরিবার, পাইকগাছা উপজেলা ৩শ পরিবার এবং ডুমুরিয়া উপজেলায় ৫শ পরিবার ঘর পাচ্ছে। বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক রোববার সকাল সাড়ে ১০টায় ১টি উপজেলায় উপস্থিত থেকে ঘর হস্তান্তর প্রক্রিয়ায় অংশ নেবেন। প্রথম দফায় প্রতিটি ঘরের জন্য ১ লাখ ৭১ হাজার টাকা, দ্বিতীয় দফায় প্রতিটি ঘরের জন্য ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয় হচ্ছে। প্রতিটি পরিবার ২শতক করে জমি পাবেন।
ডুমুরিয়া উপজেলা প্রশাসন জানিয়েছে, উপজেলার বাহাদুরপুর, বরাতিয়া, মালতিয়া, থুকড়া, সাজিয়াড়া, বাদুরগাছা ও ভান্ডারপাড়ায় গৃহীহীনদের জন্য ঘর নির্মাণ করা হয়েছে। সংশ্লিষ্ট রেজিস্ট্রি অফিসে দলিল রেজিস্ট্রেশনের কাজ চলছে। রূপসা উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, টিএস বাহিরদিয়া, নৈহাটি, ঘাটভোগ, শ্রীফলতলা ও আইচগাতী ইউনিয়নের ১০টা মৌজায় ২শ ১৫টি ঘর স্থাপন করা হয়েছে। ইতোমধ্যেই তালিকা অনুযায়ী গৃহহীনদের ঘর বরাদ্দ দেয়া হয়েছে। ইতিপূর্বের দেয়া গৃহহীনদের আশ্রয়স্থলে পানি ও বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে খুলনা জেলা ৫ হাজার গৃহহীন পরিবারকে ঘর উপহার দেয়া হবে। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর দেয়া হচ্ছে। সংশ্লিষ্ট উপজেলা অফিসাররা এব্যাপারে তদারকি করছেন।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১৮ জুন, ২০২১, ১১:২৫ এএম says : 0
    আধা টাকা পয়সা লুট পাঠ করে কোন ও ভাবে দাঁড়িয়ে রাখছে,এই গুলি ঘর নয়,তুফান আসলে সবাই মরবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ