Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টঙ্গীবাড়ীতে পদ্মার গ্রাসে বিলিন হচ্ছে ঘর বাড়ী ও ফসলী জমি

টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:৪৪ পিএম

উজান থেকে নেমে আসা ঢল ও বৃষ্টির পানির জন্য পদ্মানদীর পানি বেড়ে যাওয়ার ফলে পদ্মা নদীতে সৃষ্টি হয়েছে প্রবল স্রোতের আর সেই কারনেই মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার পদ্মার তীরবর্তী চার ইউনিয়নে পদ্মার ফের ভাঙন শুরু হয়েছে। উপজেলার দিঘিরপাড়, হাসাইল-বানারী, কামারখাড়া ও পাঁচগাঁও ইউনিয়নে সরজমিনে গিয়ে দেখা যায়- বসতবাড়ি ও ফসলি জমি গিলে খাচ্ছে পদ্মায়। পদ্মার পানি বেড়ে তীব্র স্রতে হঠাৎ এ ভাঙন দেখা দিয়েছে। নদীর তীরে ফেলা জিও ব্যাগগুলো ভাঙনের কবলে বিলীন হয়ে যাচ্ছে ধীরে ধীরে । নদীর ভাঙনের কবল থেকে রক্ষা পেতে বাঁশ পুঁতে ও বিভিন্ন ¯হানীয় উপায়ে ভাঙন রোধের চেষ্টা করছে ওই এলাকাবাসী ।

আগ্রাসী পদ্মার দুথপাশে ব্যাপক ভাঙনের ফলে টঙ্গীবাড়ী উপজেলার পাঁচগাও, কামারখাড়া, হাসাইল, দিঘীরপাড় ইউনিয়ন এর বেশ কিছু গ্রামের মানুষ আতঙ্কে দিন কাটাচ্ছে। পদ্মার তীরবর্তী হাসাইল গ্রামের ¯হায়ী বাসিন্দা সিদ্দিক হোসেন শেখ (৫৬) সাংবাদিকদের উপস্থিতি দেখে এসে বলেন, আমগো সব জায়গা জমি গিল্লা খাইছে এই সর্বনাশা পদ্মায় । আমাগো আর কোন যায়গা জমি নাই অহনে আমরা মাইনষের জায়গা ভাড়া নিয়া ঘর তুইলা থাকি। জানিনা কবে আবার এই জমিও পদ্মার পেটে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙ্গন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ