Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাউফলে বিদ্যুতের আলোয় আলোকিত ২ হাজার ৫শত পরিবার

বাউফল (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৭:৪২ পিএম

পটুয়াখালীর বাউফল উপজেলার মূলভূখন্ড থেকে তেঁতুলিয়া নদী দ্বারা বিচ্ছিন্ন চন্দ্রদ্বীপ ইউনিয়নের ২ হাজার ৫ শত পরিবার বিদ্যুতের আলো আলোকিত হয়েছে। আজ বুধবার সকাল ১১ টায় উপজেলার টিএন্ডটি’র পূর্ব পাশে অবস্থিত পল্লীবিদ্যুৎ সমিতির বাউফল জোনাল শাখার মিলনায়তনে স্থানীয় সাংসদ ও সরকারী প্রতিষ্ঠান কমিটির সভাপতি আ.স.ম ফিরোজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চন্দ্রদ্বীপ ইউনিয়ন বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করেন। এরপরেই বিদ্যুৎ লাইনের সংযোগ পেয়ে আলোকিত হয়ে ওঠে ওই সব পরিবার। এতে এলাকাবাসীর মাঝে আনন্দের বন্যা বইছে।

জানা গেছে, ২০২০ ইং সালের নভেম্বর মাসে ওই ইউনিয়নে বিদ্যুতায়নের কাজ শুরু হয়েছে। ইউনিয়নটি উপজেলার মুল ভূখণ্ড থেকে তেঁতুলিয়া নদী দ্বারা বিচ্ছিন্ন হওয়ায় ওই নদীর তলদেশ দিয়ে সাবমেরিন কেবলের মাধ্যমে বিদ্যুতের লাইন সংযোগ দেয়া হয়েছে। বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ডের বাস্তবায়নে ১০২ কি.মিটার বিদ্যুতের লাইন টানতে মোট ব্যয় হয়েছে ২১ কোটি ৪০ লক্ষ টাকা।

এর আগে পটুয়াখালী পল্লীবিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের নবনির্মিত ভবনেরও শুভ উদ্বোধন করেন তিনি। পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শাহ মোঃ রাজ্জাকুর রহমান সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আল মামুন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শামছুল আলম ও বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ সোহরাব হাছান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ