Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণের জীবন-জীবিকা সরকার ঝুঁকিতে ফেলেছে : মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০০ এএম

দেশের সব নাগরিককে আগামী তিন মাসের মধ্যে ভ্যাকসিন দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। গতকাল শুক্রবার ভার্চ্যুয়াল মাধ্যমে অনুষ্ঠিত দলটির কেন্দ্রীয় কমিটির সভা থেকে এ দাবি জানানো হয়।
রাশেদ খান মেননের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আনিসুর রহমান মল্লিক, সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নুর আহমেদ বকুল, কামরুল আহসান, ইব্রাহিম খলিল, দীপঙ্কর সাহা দিপু, অ্যাড. নজরুল ইসলাম, নজরুল ইসলাম, অ্যাড. লোকমান হোসেন, জাকির হোসেন রাজু, আব্দুল মজিদ, সাব্বাহ আলী খান কলিন্স, কিশোর রায় প্রমুখ।
সভায় দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা করোনা অতিমারি মোকাবিলায় জীবন-জীবিকা রক্ষায় জনগণের পাশে দাঁড়াতে ১৮ দফা কর্মসূচি উপস্থাপন করেন।
সভায় বক্তারা বলেন, করোনা প্রতিরোধে অবিলম্বে জনগণের সব অংশকে আগামী তিন মাসের মধ্যে ভ্যাকসিন দিতে হবে। করোনা সংক্রমণ রোধে এই মুহ‚র্তে ভ্যাকসিনই হচ্ছে প্রধান বিকল্প। কিন্তু দুর্ভাগ্যক্রমে দেখা যাচ্ছে বাংলাদেশ প্রথমেই ভ্যাকসিন এনে গণটিকা কার্যক্রম শুরু করতে পারলেও এখন ভ্যাকসিন আনা সম্পূর্ণ অনিশ্চিত হয়ে পড়েছে। সরকারি মহল থেকে এ বিষয়ে বিভিন্ন সময়ে নানা আশাবাদ ব্যক্ত করা হলেও বাস্তবে তা দেখা যাচ্ছে না।
ওয়ার্কার্স পার্টির প্রস্তাবে বলা হয়, ভ্যাকসিন সংগ্রহে মাত্র একটি উৎসে নির্ভরতা এবং ভ্যাকসিন নিয়ে রাজনীতি ও ক‚টনীতি সরকারের প্রাথমিক সাফল্যকে ¤øান করে দিয়েছে; জনগণের জীবন ও জীবিকাকেও ঝুঁকিতে ফেলেছে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেনন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ