Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোরে করোনার প্রকোপ, চলাচলে কঠোর বিধিনিষেধ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ১:০৩ পিএম

যশোরে করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার ২শ’ ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। এযাবতকালের মধ্যে দৈনিক শনাক্তের হারে এটিই সর্বোচ্চ।

যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন জানান, জনসাধারণ স্বাস্থ্যবিধি না মানলে উদ্বেগজনক পরিস্থিতির আশংকা করা হচ্ছে। প্রশাসন থেকে ইতোমধ্যেই কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

সূত্র জানায়, সীমান্তবর্তী জেলা যশোরে করোনার প্রকোপ ঠেকাতে বুধবার মধ্য রাত থেকে কার্যকর করা হয়েছে কঠোর বিধি নিষেধ। যশোর শহর ও নওয়াপাড়া পৌর সভায় আগামী ৭ দিন এই বিধি নিষেধ বলবৎ থাকবে।

সকাল থেকে শহরের বিভিন্ন প্রবেশ মুখে ঘোষিত বিধি নিষেধ প্রতিপালনে প্রশাসনের ব্যাপক তৎপরতা লক্ষ করা গেছে। ছেড়ে যেতে দেওয়া হয়নি আন্ত: জেলার কোন যানবাহন। তবে স্বাস্থ্য বিধি মেনে চলাচলা করছে দুরপাল্লার পরিবহন। দোকানপাট, বিপনী বিতান, পার্ক, কমিউটিনি সেন্টার, সভা সমাবেশ সব বন্ধ রয়েছে। মোটরসাইকেল ও রিকশায় একজন এবং অটোরিকশায় দুইজনের বেশি চলাচল করতে দেয়া হচ্ছে না।

শহরে মাইকিং করে সকলকে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্য বিধি প্রতিপালন এবং জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে। সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত কেবল কাচাবাজার ও নিত্যপন্যের দোকান খোলা থাকবে। তবে ওষুধ, খাদ্যসহ জরুরী পরিসেবার যান চলাচল করতে পারবে।

গত ২৪ ঘন্টায় এ জেলায় ৩৪৬ জনের নমুনা পরীক্ষা করে ২০০ জন করোনা শনাক্ত হয়েছে। আজ গড় শনাক্তের হার ৫৮ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ