Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

স্পেনের ১৬ তরুণের অভিষেক!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ১২:০১ এএম

ইউরোর আগে মহাবিপদে পড়ে গেছে স্পেন। করোনা পজিটিভ হয়েছেন অধিনায়ক সার্জিও বুসকেৎজসহ ডিফেন্ডার ডিয়েগো লরেন্তে। এর ফলে চ‚ড়ান্ত প্রীতি ম্যাচে সিনিয়রদের ছাড়াই তারা খেলতে নেমেছিল।

করোনা শঙ্কা থাকায় অনূর্ধ্ব-২১ দলের খেলোয়াড়দের নিয়ে দল গড়া হয়েছিল। তারুণ্য নির্ভর দল গড়েও গতপরশু শেষ ম্যাচে লিথুনিয়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে স্পেন।
সিনিয়রদের পুরো স্কোয়াড আইসোলেশনে থাকায় ম্যাচটায় অভিষেক হয়েছে ১৬ জনের। শুরুর একাদশে একমাত্র এইবার উইঙ্গার ব্রায়ন গিল ছিলেন পুরনো খেলোয়াড়। গিল আবার দলটির অধিনায়ক হয়ে ইতিহাসও গড়েছেন। স্পেনের হয়ে সর্বকনিষ্ঠ অধিনায়কের খাতায় নাম লিখিয়েছেন (২০ বছর ১১৭ দিন)। পাশাপাশি নিজেদের ইতিহাসে খেলা সবচেয়ে তরুণ দলটিও ছিল এটি। যেখানে খেলোয়াড়দের গড় বয়স ২২ বছর ১০২ দিন। এই তরুণ দলটিই উড়িয়ে দিয়েছে লিথুনিয়াকে। প্রথমার্ধে দুটি গোল করেছেন হুগো গুইলামোন ও ব্রাহিম দিয়াজ। পরের দুটি করেছেন হুয়ান মিরান্দা ও জাভি পুয়াদো।
করোনা পজিটিভ হওয়ায় সুইডেনের বিপক্ষে ইউরোর উদ্বোধনী ম্যাচে খেলা হবে না লরেন্তে ও বুশকেৎজের। স্পেনের ম্যাচটি হবে ১৪ জুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৬ তরুণের অভিষেক
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ