Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম মেডিকেল কলেজের ৬০ বছর পূর্তি অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) দুইদিনব্যাপী ৬০তম বর্ষপূর্তি অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল সমাপনী দিনে সকালে চমেক মাঠ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জরুরি বিভাগ, মেডিকেল পূর্ব গেট ও প্রবর্তক মোড় হয়ে পুনরায় মাঠে ফিরে আসে। বাদ্যের তালে তালে বর্ণিল সাজে নেচে গেয়ে শোভাযাত্রা মাতিয়ে রাখেন শিক্ষার্থীরা। এরপর মঞ্চে কেক কাটেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) যুগ্ম সম্পাদক ফয়সাল ইকবাল চৌধুরীর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন চমেক অধ্যক্ষ অধ্যাপক সেলিম মো. জাহাঙ্গীর, বিএমএ চট্টগ্রাম সভাপতি ডা. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক মোহাম্মদ শরীফ, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল উদ্দিন প্রমুখ। কেক কাটার পর বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র। দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল আজীবন সম্মাননা, স্মৃতিচারণ, মেজবান, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি
গতকাল চমেক মাঠে ‘শেকড়ের টানে প্রিয় প্রাঙ্গণে’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে চমেকের সাত শিক্ষার্থীদের আজীবন সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন মুক্তিযুদ্ধে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য শাহ আলম বীর উত্তম (মরণোত্তর), চিকিৎসাশাস্ত্রে নিউরোসার্জন অধ্যাপক ডা. এলএ কাদেরী ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ডা. প্রাণগোপাল দত্ত, রাজনীতিতে সাবেক প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. মো. আফছারুল আমীন, সাবেক প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া এবং স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা.এমএ ফয়েজ। ১৯৫৭ সালের ২০ সেপ্টেম্বর যাত্রা শুরু হয়েছিল ক্যাম্পাসটির। ৬০ বছর পূর্তি অনুষ্ঠানে নবীন-প্রবীণ মিলে চার হাজার চিকিৎসক অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম মেডিকেল কলেজের ৬০ বছর পূর্তি অনুষ্ঠান সম্পন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ