Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৯৯৯ এ কল পেয়ে বাগেরহাটে ক্যারাম বোর্ডের উপর থেকে ফুটফুটে নবজাতক উদ্ধার

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ৪:৪৯ পিএম

বাগেরহাটে রাতের অন্ধকারে চায়ের দোকানের পেছনে থাকা ক্যারামবোর্ডের উপর রেখে যাওয়া এক ফুটফুটে কন্যা নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। ৯৯৯ এ কল পেয়ে বাগেরহাট মডেল থানা পুলিশ সোমবার (০৭ জুন) ভোর রাতে বাগেরহাট সদর উপজেলার চিতলী-বৈটপুর এলাকা থেকে নবজাতককে উদ্ধার করে। নবজাতকটি পুলিশের তত্ত্বাবধায়নে বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সে এখন সম্পূর্ণ সুস্থ্য। বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানসহ স্বাহ্য বিভাগের কর্মকর্তারা এদিন দুপুরে বাগেরহাট সদর হাসপাতালে গিয়ে নবজাতকটির খোজখবর নেন।
এদিকে নবজাতককে দত্তকনিতে বাগেরহাট শিশুকল্যান বোর্ডের কাছে আবেদন করেছেন একাধিক দম্পতি।
স্থানীয়রা জানান, গভীর রাতে কান্নার শব্দ টের সাইদুল ইসলামের চায়ের দোকানের পেছনে রাখা ক্যারামবোর্ডের উপরে নবজাতকটিকে স্থানীয় ইমরান শেখের স্ত্রী লিজা বেগম উদ্ধার করে। পরে তারা ৯৯৯ এ ফোন করে পুলিশকে জানায়। পুলিশ নবজাতকটিতে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
নবজাতকটিতে উদ্ধারকারী লিজা বেগমের মা বলেন, রাত তিনটার দিকে কান্নার আওয়াজ পেয়ে তিনি প্রথম মনে করেছিলেন এটা কোন পাখির ডাক। পরে ওই স্থানে গিয়ে বাচ্চাটিকে দেখতে পেয়ে তাকে ঘরে নিয়ে আসেন। এরপর তাকে পরিস্কার করা হয়। পরে পুলিশকে খবর দেয়া হয়েছিল।
বাগেরহাট সদর হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ ডা. খান শিহান মাহমুদ বলেন, ভর্তি হওয়া নবজাতকের বয়স আনুমানিক দুই দিন হবে। সে এখন সুস্থ্য রয়েছে, টেনে খেতে পারছে। আমরা শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করছি।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, নবজাতকটি আপতত পুলিশ প্রহরায় হাসপাতালে চিকিৎসাধীন থাকবে। বেবিহোমে নেওয়ার যোগ্য হলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে বেবিহোমে স্থানান্তর করা হবে। তিনি আরও বলেন, ইতোমধ্যে নবজাতককে দত্তক নেওয়ার জন্য বেশকিছু আবেদন আমাদের কাছে এসেছে। শিশু কল্যান বোর্ডের সভায় সিদ্ধান্ত মোতাবেক আবেদনগুলো যাচাই-বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহন করা হবে। 



 

Show all comments
  • নজরূল ইসলাম ৮ জুন, ২০২১, ১:০০ এএম says : 0
    আমি বাচ্চাটিকে নিতে চাচ্ছি আমার বাড়ি কূমিল্লা আপনারা বললে আমি কালকে সকালেই আসব
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবজাতক উদ্ধার

২৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ