Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাগলনাইয়ায় বৃদ্ধ কফিল উদ্দিন হত্যার ঘটনায় ৯ জনকে আসামী করে মামলা

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ৮:১৯ পিএম

ছাগলনাইয়ায় জমি সংক্রান্ত জের ধরে কপিল উদ্দিন (৬৩) নামের এক বৃদ্ধকে হত্যার অভিযোগের ৯ জনের নাম উল্লেখ করে আর অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী করে ছাগলনাইয়া থানায় একটি হত্যা মামলা (নং ২) দায়ের করা হয়েছে। গত ২ জুন কফিল উদ্দিনের পুত্র মনছুর আলম বাদী হয়ে মেজবাহ উদ্দিন (৩২), শহিদুল ইসলাম (৩০), নাছিমা আক্তার (২৫), আবদুল মোমিন (২০), নাঈম উদ্দিন (২৮), কামরুল ইসলাম (৪৫), দেলোয়ার হোসেন (৩৫), রেজিয়া বেগম (৫০), নামছুন নাহারসহ (৪০) ৯ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ৫/৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করলেও পুলিশ কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি।

মামলার বিবরণ ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, উপজেলার মহামায়া ইউনিয়নের উত্তর যশপুর গ্রামের সাহাব বাড়ীর মৃত আলী আজম খোন্দকারের পুত্র কফিল উদ্দিন গংদের সাথে বাড়ীর সীমানা ও পুকুরের পাড় নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। নিহত কফিল উদ্দিনের পুত্র মামলা বাদী মনছুর আলম জানান, উক্ত বিরোধের জের ধরে সাহেদুল হকের মেয়ের স্বামী পূর্ব ছাগলনাইয়া গ্রামের আব্দুল মান্নানের পুত্র মেজবাহ উদ্দিন কয়েক দফায় তাদের পরিবার ও বাড়ী ঘরে আক্রমণ করে। গত ১ জুন মঙ্গলবার সন্ধ্যায় কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী নিয়ে মেজবাহ কফিল উদ্দিনের বাড়ী আশপাশে ঘুরাঘুরি করতে থাকে এবং ঘর থেকে বের হয়ে আসলে হত্যা করবে বলে হুমকি প্রদান করে। রাত ১১টায় মেজবাহ উদ্দিনের নেতৃত্বে অস্ত্রধারী সন্ত্রাসীরা তার ঘরে আক্রমণ করে তার পিতা কফিল উদ্দিনকে মারধর করে। একপর্যায় কফিল উদ্দিন মৃত্যুর কুলে ঢলে পড়েন।

স্থানীয় ওয়ার্ড মেম্বার জয়নাল আবদীন নশু বলেন, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে পূর্বে মেজবাহ নেতৃত্বে ২/৩ বার কফিল উদ্দিনের উপর আক্রমণ করেছিল। মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই আবু নোমান জানান, কফিল উদ্দিন হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সুরত হাল রিপোর্টে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম জানান, কফিলের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করা হয়েছে। তবে আসামীদের ধরতে অভিযান অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ