Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টিকা না নিলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ২:৪৬ পিএম

করোনাভাইরাসের টিকা নেওয়া বাধ্যতামূলক ঘোষণা করেছে পাকিস্তানের সিন্ধু প্রদেশ সরকার। প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বে প্রাণহানি ৩৭ লাখ ছাড়িয়ে গেছে। এই ভাইরাস মোকাবিলায় টিকা গ্রহণে নানা পদক্ষেপ নিচ্ছে বিশ্বের বিভিন্ন দেশ। এরই ধারবাহিকতায় করোনাভাইরাসের টিকা না নিলে জুলাই মাস থেকে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বন্ধের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ।

গতকাল বৃহস্পতিবার অর্থ মন্ত্রণালয়কে এ নির্দেশনা দেওয়া হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন।
কোভিড-১৯ নিয়ে গঠিত প্রাদেশিক টাস্কফোর্সের এক বৈঠকে এদিন সভাপতিত্ব করছিলেন তিনি। এ খবর দিয়ে অনলাইন ডন বলছে, এতে উপস্থিত ছিলেন প্রাদেশিক মন্ত্রীপরিষদের সদস্যরা, মুখ্যসচিব, আইন প্রয়োগকারী সংস্থা ও মেডিকেল বিশেষজ্ঞরা। এ সময় তিনি সরকারি কর্মকর্তা কর্মচারিদের জন্য কোভিড-১৯ এর টিকা বাধ্যতামূলক ঘোষণা করেন এবং তাদেরকে টিকা নেয়ার জন্য জুন মাস সময় দেন। এ সময়ের মধ্যে কেউ টিকা নিতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে বেতন বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, কিছু কঠোর পদক্ষেপের মধ্য দিয়ে আমাদের নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। টিকাদান কর্মসূচিতে তিনি প্রদেশজুড়ে ৩০০ মৌলিক স্বাস্থ্য ইউনিটকে নির্দেশনা দেন। সূত্র : দ্য ডন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ