Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা সংত্রমন রোধে বেনাপোল বন্দর এলাকায় বিজিবি মোতায়ন : কঠোর নজরদারি সহ টহল জোরদার

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ৫:০২ পিএম

করোনা সংত্রমন রোধে বেনাপোল বন্দর সহ সীমাšত জুড়ে গতরাত থেকে কঠোর নজরদারি শুরু করেছে ৪৯ ব্যটালিয়নের বিজিবিসদস্যরা। ভারতীয় ট্রাক চালকরা যাতে বন্দরের বাইরে বের হতে না পারে সেজন্য বন্দর এলাকায় বিজিবি মোতায়ন করা হয়েছে।
বিজিবি সদস্যরা বন্দর সহ সীমান্তবর্তী এলাকায় চলাচলকারী লোকজনদের মাস্ক ব্যবহার করার জন্য সচেতন করছে। যারা মাস্ক ব্যবহার করছেন না তাদেরকে বাধ্য করছেন মাস্ক ব্যবহারে।অবৈধভাবে যাতে কেউ সীমাšত পারাপার না হতে পারে সেজন্য পুরো সীমাšত জুড়ে বিজিবি’র টহল জোরদার করা হয়েছে।
করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট এর সংক্রমণ অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় ভারতের স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। বাংলাদেশ-ভারত সীমাšত দিয়ে জনগণের অবৈধ গমনাগমনের মাধ্যমে উক্ত ভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। সে প্রেক্ষিতে বেনাপোলের সীমান্তবর্তী সাদিপুর , বড়আচড়া, গাতিপাড়া, দৌলতপুর, রঘুনাথপুর, ঘিবা ও শিকারপুর সহ বেনাপোল বন্দর এলাকাকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করেছে বিজিবি। উক্ত এলাকা সমূহে অবৈধ যাতায়াত প্রতিরোধে বিজিবি সদস্যরা বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। ইতিমধ্যে ৪৯ বিজিবি সদস্যরা বন্দর সহ সীমান্তবর্তী এলাকায় টহল ব্যব¯হ’া জোরদার করেছে। করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট নিয়ন্ত্রণে সীমাšেত বিজিবি’র এসব কার্যক্রম অব্যাহত রয়েছে।
বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব জানান, আজ বুধবার ভারত থেকে ৭০ জন বাংলাদেশী যাত্রী দেশে ফিরেছেন। তাদেরকে পুলিশ প্রহরায় বেনাপোল ও যশোরের বিভিন্ন হোটেল ও গেস্ট হাউসে রাখা হয়েছে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারাইনটিনের জন্য।

ৎযশোর ৪৯ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল সেলিম রেজা সরেজমিনে প্রতিদিন সীমাšত এলাকা পরিদর্শন করছেন। তিনি জানান, করোনা প্রতিরোধে তার দায়িত্বপূর্ণ এলাকায় এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে। ভারতীয় ট্রাক চালকরা যাতে বন্দরের বাইরে বের হতে না পারে সেজন্য বন্দর এলাকায় বিজিবি মোতায়নে করা হয়েছে। নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনার পক্ষে তিনি মত প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ