Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৪তম ওরস মাহফিলে বক্তারা তৈয়্যব শাহ্ (রহ.) ছিলেন জামানার শ্রেষ্ঠ মুজাদ্দিদ

প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ইসলাম ধর্মের মূলধারা আহলে সুন্নাত ওয়াল জামাত’র প্রচার-প্রসার ও বাতিলপন্থীদের খপ্পর থেকে সরলপ্রাণ মুসলমানদের ঈমান-আক্বীদা রক্ষার নীতি আদর্শ প্রবর্তনে গাউসে জমান আওলাদে রাসূল হযরতুল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহ.)’র ভূমিকা ছিল অনস্বীকার্য। তার পিতা জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া ও আনজুমান ট্রাস্টের প্রতিষ্ঠাতা হাফেজ সৈয়্যদ আহমদ শাহ্ সিরিকোটি (রহ.) প্রতিষ্ঠিত শরীয়ত ও তরীক্বতের মিশনকে দেশ-বিদেশের প্রত্যন্ত অঞ্চলে প্রসারিত করার কাজে তিনি আজীবন আঞ্জাম দিয়ে যান। নিঃসন্দেহে তিনি ছিলেন জামানার শ্রেষ্ঠ মুজাদ্দিদ। আনজুমান ট্রাস্টের ব্যবস্থাপনায় গত রোববার জামেয়া ময়দানে তার ২৪তম সালানা ওরসের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, মঈনুদ্দিন খান বাদল এমপি, সিডিএ চেয়ারম্যান আবদুছ সালাম ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মনজুর আলম বক্তব্য রাখেন। জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ দিদারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আনজুমানের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন, অধ্যক্ষ আল্লামা হাফেজ সোলায়মান আনছারী, আল্লামা মুফতি অছিয়র রহমান, আল্লামা মুফতি আবদুল ওয়াজেদ, আল্লামা হাফেজ আশরাফুজ্জমান আলকাদেরী প্রমুখ। শায়খুল হাদীস আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী প্রধান বক্তা ও সোবহানিয়া আলিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস আল্লামা মঈনুদ্দিন আশরাফি বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন। আনজুমান ট্রাস্টের এডিশনাল সেক্রেটারি মুহাম্মদ শামসুদ্দিন, জয়েন্ট সেক্রেটারি আল্লামা সিরাজুল হক, ফাইন্যান্স সেক্রেটারি জিরাজুল হক, এসিস্ট্যান্ট সেক্রেটারি গিয়াসুদ্দিন মুহাম্মদ শাকের, প্রেস এন্ড পাবলিকেশন্স সেক্রেটারি অধ্যাপক কাজী সামশুর রহমান, গাউসিয়া কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ারুল হক, সেক্রেটারি শাহ্জাদ ইবনে দিদার, যুগ্ম সচিব এডভোকেট মোছাহেব উদ্দীন বখতিয়ার, মহানগর গাউসিয়া কমিটির সভাপতি আবুল মনসুর, সেক্রেটারি মাহবুবুল আলম, সংগঠনিক সম্পাদক সাদেক হোসেন পাপ্পু, গাউসিয়া কমিটি দক্ষিণ জেলা সভাপতি কামরুদ্দিন সবুর, সেক্রেটারি হাবিবুল্লাহ্ মাস্টার, উত্তর জেলা সেক্রেটারি এডভোকেট জাহাঙ্গীর আলম, আনুজমান ট্রাস্ট সদস্য শেখ নাসির, আবুল কাসেম, আবদুল হামিদ, নুরুল আমিন, আবদুল মোনাফ সিকদার, মুহাম্মদ আলী, আবদুল হাই মাসুম, প্রফেসর জসিমুদ্দিন, মঞ্জুরুল আলম মঞ্জুসহ জামেয়া ও আনজুমান ট্রাস্ট পরিচালিত মাদরাসাসমূহের অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ এবং দেশবরণ্য ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। সালাতু সালাম ও দেশ জাতি এবং মুসলিম উম্মাহর জন্য দোয়া কামনা করে মাহফিল শেষ হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৪তম ওরস মাহফিলে বক্তারা তৈয়্যব শাহ্ (রহ.) ছিলেন জামানার শ্রেষ্ঠ মুজাদ্দিদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ