Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার বিদেশ যাত্রার বিধিনিষেধ প্রত্যাহার করুন: নজরুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০২ এএম

উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে সরকার যে বিধিনিষেধ দিয়েছে তা প্রত্যাহার করার দাবি জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্রের মতোই গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়া অন্যায়ভাবে কারাগারে আবদ্ধ হয়ে আছেন এবং তিনি অসুস্থ। আমরা তাঁর রোগমুক্তিই শুধু নয়, আমরা তাঁর কারামুক্তি দাবি করি। আমরা দাবি করি, বাংলাদেশের যে কোনো মানুষের মতো এবং বহু রাজনৈতিক নেতাদের মতোই তিনিও যেন তাঁর প্রয়োজনীয় চিকিৎসার জন্য প্রয়োজনে বাইরে যাওয়ার সুযোগ পান। অন্যায়ভাবে এ ব্যাপারে বিধিনিষেধ আরোপ করা হয়েছে, সেটা যেন প্রত্যাহার করা হয়।

গতকাল সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে তার কর্মময় জীবনভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, বর্তমানে দেশের মানুষ যে দুর্বিষহ অবস্থায় জীবনযাপন করছে, কোভিডের অসহায় শিকারে পরিণত হয়েছে-আমরা এর অবসান চাই। অনুষ্ঠান সঞ্চালনা করেন জাসাসের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও জাসাসের সভাপতি প্রফেসর ড. মামুন আহমেদ, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক (দফতরের চলতি দ্বায়িত্বে) সৈয়দ এমরান সালেহ প্রিন্স, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরীন সুলতানা, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক এড. আবদুস সালাম আজাদ, জাসাসের আহসান উল্লাহ চৌধুরী, রফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম রিপন, লিয়াকত আলী, শাহরিয়ার ইসলাম শায়লা, মীর সানাউল হক, ডা. আরিফুর রহমান মোল্লা, ফেরদৌস ফকির, রফিকুল ইমলাম স্বপন, ইঞ্জি. মঞ্জু মিয়া, বাবুল তালুকদার প্রমুখ। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নজরুল ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ