Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যোগীরাজ্যে নদীতে ছুঁড়ে ফেলা হচ্ছে করোনায় মৃতের লাশ! ভিডিও প্রকাশ্যে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ৪:১৭ পিএম | আপডেট : ৫:৫০ পিএম, ৩১ মে, ২০২১

করোনার দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা বোধহয় সবচেয়ে বেশি ফুটে উঠেছিল উত্তরপ্রদেশ ও বিহারের নদীতে ভাসমান মৃতদেহের সারির ছবি ও ভিডিওতে। এবার ধরা পড়ল আরও ভয়ংকর এক দৃশ্য। উত্তরপ্রদেশে ব্রিজের উপর থেকে করোনায় মৃতদের দেহ নদীতে ছুঁড়ে ফেলার ভিডিও দেখে শিউরে উঠল দেশ।

জানা গিয়েছে, ভিডিওর ঘটনাটি গত শুক্রবার যোগীরাজ্যের বলরামপুরে ঘটেছে। ভিডিওতে দেখা যাচ্ছে দুই ব্যক্তিকে। তাদের মধ্যে একজন পিপিই কিট পরিহিত। দু’জনে মিলে একটি মৃতদেহ রাপ্তী নদীতে ফেলার চেষ্টা করছেন। এক পথচারী ওই ভিডিওটি ক্যামেরাবন্দি করার পরই তা ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রশ্ন ওঠে, লুকিয়ে নদীতে ফেলার চেষ্টা করা হচ্ছে যে মৃতদেহটি, সেটি কি কোনও করোনা আক্রান্তের? বলরামপুরের মুখ্য মেডিক্যাল অফিসার ভিবি সিং মেনে নিয়েছেন, ওই মৃতদেহ একজনো করোনা রোগীরই। তিনি জানিয়েছেন, যারা লাশটি নদীতে ফেলার চেষ্টা করছিলেন তারা ওই ব্যক্তির আত্মীয়। ওই দু’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

ভিবি সিং জানিয়েছেন, ‘জানা গিয়েছে ওই করোনা রোগীকে হাসপাতালে ভরতি করা হয়েছিল গত ২৫ মে। তিনদিন পরে ২৮ মে তার মৃত্যু হয়। কোভিড প্রোটোকল মেনে তার লাশ তুলে দেয়া হয় পরিবার পরিজনের হাতে। কিন্তু প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, ওই ব্যক্তির লাশ নদীতে ছুঁড়ে ফেলা হয়েছে। আমরা ইতিমধ্যেই অভিযোগ দায়ের করেছি। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয়া হবে।’

চলতি মাসের শুরুতেই উত্তরপ্রদেশের নদীতে ভেসে যাওয়া শবের সারিকে ঘিরে বিতর্ক ঘনিয়েছিল। এরপর দেখা গিয়েছিল নদীর পাড়ে অগভীর কবর খুঁড়ে পুঁতে দেয়া হচ্ছে করোনা রোগীদের দেহ। বিতর্কের মধ্যেই যোগী সরকার সকলকে এব্যাপারে সচেতন হওয়ার বার্তা দেয়। এভাবে মৃতদেহ নদীতে ভাসালে কিংবা পাড়ে পুঁতে দিলে যে কড়া ব্যবস্থা নেয়া হবে, জানিয়ে দেয়া হবে তাও। কিন্তু তা সত্ত্বেও যে যোগীরাজ্যের বাসিন্দারা সচেতন হননি, তা ফের পরিষ্কার হয়ে গেল এই ঘটনায়। সূত্র: এনডিটিভি।

ভিডিওর লিংক: 



 

Show all comments
  • masud ৩১ মে, ২০২১, ৪:৩৪ পিএম says : 0
    ভিডিওর লিংকটি কিসের সাথে করেছেন একটু দেখবেন দয়া করে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ