Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এরশাদ শান্তিরক্ষী মিশনে সৈন্য প্রেরণ করেন : জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১২:০১ এএম

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশী শান্তিরক্ষী সদস্যদের অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। গতকাল এক অভিনন্দন বার্তায় শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বিশ্বের সকাল সদস্যদের অভিনন্দন জানান। পাশাপাশি বিভিন্ন দেশে শান্তিরক্ষায় নিয়োজিত থেকে যারা জীবন দিয়েছেন বিনম্র শ্রদ্ধা জানান।

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৮৮ সালে এক দূরদর্শী সিদ্ধান্তে জাতিসংঘ মিশনে শান্তিরক্ষী প্রেরণ করেন। দেশের তৎকালীন সকল বিরোধী দল জাতিসংঘে শান্তিরক্ষী পাঠানোর বিরোধিতা করে হরতাল পালন করে। এসময় এরশাদ বিশ্বে শান্তি প্রতিষ্ঠা ও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সকল বাধা উপেক্ষা করে জাতিসংঘে সৈন্য প্রেরণ করেন।
অভিনন্দন বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান আরো বলেন, শান্তি রক্ষা মিশনে বাংলাদেশের সদস্যারা পেশাদারিত্বের পাশাপাশি অর্পিত দায়িত্ব পালনে একনিষ্ঠতা, শৃঙ্খলা, দক্ষতা ও মানবিক আচরণে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। তিনি আশা প্রকাশ করে বলেন, বিশ্ব শান্তি, স¤প্রীতি ও সৌহার্দ প্রতিষ্ঠায় বাংলাদেশি শান্তিরক্ষীদের সাফল্য অব্যাহত থাকবে। #



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ৩০ মে, ২০২১, ৪:৫৮ এএম says : 0
    এখন দেশে পদক নিয়ে গর্ব করিতেছে। অথচ এতো কিছু করার পরেও এরশাদ কে .... বলে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ