Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা আক্রান্ত ইমরুল-তুষার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১২:০২ এএম

আগামীকাল থেকে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) স্থগিত হওয়া আসর। টুর্নামেন্ট শুরুর আগে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে করোনা পরীক্ষা দিতে হচ্ছে ক্রিকেটার ও টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্তদের। যেখানে করোনা পজিটিভ এসেছেন ইমরুল কায়েস ও তুষার ইমরান। তাদের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক মেডিকেল কর্মকর্তা।
২৮ মে মোট ৩৩১ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। যেখানে ইমরুল ও তুষার ছাড়াও করোনা আক্রান্ত হয়েছেন আরও তিনজন সাপোর্ট স্টাফ। এদিকে প্রথম পরীক্ষায় করোনা পজিটিভ হলেও দ্বিতীয় পরীক্ষায় ইমরুল ও তুষারের নেগেটিভ এসেছে। আপাতত তাঁদের তৃতীয় পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করা হচ্ছে।
বিসিবির ওই মেডিকেল কর্মকর্তা জানিয়েছেন, মোট তিনবারের পরীক্ষায় দুইবার যে ফলাফল আসবে সেটাই ধরা নেয়া হবে। অর্থাৎ তিনবারের পরীক্ষা যিনি দুই পজিটিভ হবেন তাকে করোনা আক্রান্ত বলে ধরে নেয়া হবে। আর যিনি দুইবারে নেগেটিভ হবেন তাকে নেগেটিভ হিসেবে ধরে নেয়া হবে।
এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা গতকাল রাতে ক্রিকেটারদের করোনা পরীক্ষা করিয়েছি। তার মধ্যে ইমরুল কায়েস ও তুষার ইমরান করোনা পজিটিভ এসেছে। তবে তাদের দ্বিতীয় পরীক্ষায় তারা আবার নেগেটিভ এসেছে। আরও একবার পরীক্ষা করা হবে। তিনবারে যারা দুইবার পজিটিভ বা দুইবার নেগেটিভ আমরা সেই ফলাফলটাই ধরে নেব।’
ডিপিএলের এবারের আসরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে খেলবেন ইমরুল। করোনা পজিটিভ আসার পর ২৯ মে সকালে দুই জায়গায় পরীক্ষা করিয়েছেন বাঁহাতি এই ওপেনার। সবঠিক থাকলে বিকেলে ফলাফল হাতে পাবেন তিনি। যদিও তিনি জানিয়েছেন, করোনা পজিটিভ হলেও তার কোন উপসর্গ নেই।
ইমরুল বলেন, ‘অনেক খেলোয়াড়েরই এরকম পজিটিভ এসেছে। পরের দিন আবারও পরীক্ষা করালে নেগেটিভ এসেছে। আমরাটা পজিটিভ হয়েছে কিন্তু আমার কোন উপসর্গ নেই। সকালে দুই জায়গায় পরীক্ষা করাইছি, বিকেলে ফলাফল দেবে। দেখা যাক আল্লাহ ভরসা কি হয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরুল-তুষার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ