Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ রাসেলের নির্বাচনে চমক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ৯:১৫ পিএম | আপডেট : ৯:৩৪ পিএম, ২৯ মে, ২০২১

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সাবেক চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের পরিচালনা পর্ষদের নির্বাচনে চমক দিয়েছেন ভোটাররা। শনিবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ক্লাবের বহুল কাঙ্ক্ষিত এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টায় শেষ হয় ভোটগ্রহণ। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত এই নির্বাচনে ৩০টি পরিচালক পদে প্রতিদ্বন্ধিতা করেন ৬০ জন। ৯৮ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৮৮ জন। প্রত্যেক ভোটারকে ৩০ পরিচালক পদেই ভোট দেয়া বাধ্যতামূলক ছিল। ত্রিশটি পদের সবাইকে ভোট না দেয়ায় চারটি ব্যালট বাতিল হয়। ফলে ৮৪ টি ভোট বৈধ হয়েছে। নির্বাচনে ৩০ জন পরিচালক পদে জয়লাভ করেছেন। বৈধ ভোটের ৮৪টিই পেয়েছেন মাত্র তিনজন। এরা হলেন- সদ্য বিদায়ী চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর, নঈম নিজাম ও ইমদাদুল হক মিলন। গণমাধ্যমের দুই পরিচিত মুখ নঈম ও মিলন এবারই প্রথম দেশের শীর্ষ ক্লাবের পরিচালক নির্বাচিত হয়ে চমক দেখালেন।

দেশের প্রতিষ্ঠিত দুই ফুটবল সংগঠক ও দীর্ঘদিন ধরে শেখ রাসেলের সঙ্গে জড়িত ক্লাবের আগের পরিচালনা পর্ষদের পরিচালক সালেহ জামান সেলিম ও ইসমত জামিল আকন্দ লাভলু পরিচালক পদে জয় পেলেও তাদের অবস্থান নীচের দিকে। ৬৪ ভোট পেয়ে লাভলু পান ২১তম স্থান। আর ৬২ ভোট পাওয়া সেলিমের অবস্থান ২৬তম। সর্বনিম্ন ৫২ ভোট পেয়ে ৩০তম পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন মো. আসাদ্জ্জুামান। ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের ডিরেক্টর ইনচার্জ মহিউদ্দিন আহমেদ মহী শেখ রাসেলের পরিচালক পদে নির্বাচন করে ২২ ভোট পেয়ে হেরে গেছেন। তিনি ৩৬তম হয়েছেন। নতুন নির্বাচিত পরিচালনা পর্ষদ সভা করে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পরিচালক ক্রীড়া, অর্থ ও প্রশাসন মনোনীত করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ রাসেলের নির্বাচন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ