Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাপ্তাইয়ে কর্ণফুলী নদীতে নেমে আবারও লাশ হল পর্যটকের

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ৭:৩৯ এএম

রাঙ্গামাটির কাপ্তাইয়ের শীলছড়ির সীতারঘাট এলাকায় কর্ণফুলী নদীতে নেমে ৪ ঘন্টা পর পর্যটকের লাশ উদ্বার। শুক্রবার (২৮ মে) তন্ময় দাশ (১৯) চট্টগ্রাম জেলার টাইগার পাস এলাকার বাসিন্দা সুবল দাশের পুত্র। তন্ময় চট্টগ্রাম সিটি কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র। চট্রগ্রাম হতে ৯ বন্ধু মিলে ঘুড়তে এসে লাশ হয়ে ফরলো।

নিখোঁজের মাসিতো ভাই কৃষ্ণ নাথ জানায়, চট্টগ্রাম থেকে তন্ময় সহ তারা মোট ৯ জন কর্ণফুলী নদীর ধারে অবস্থিত সীতার ঘাট মন্দিরে ঘুরতে আসে। তারা মন্দির দর্শনের পর বিকাল ৪.৩০ মিনিটে পাশ্ববর্তী ঘাটে কর্ণফুলী নদীতে গোসল করতে নামে। এক পর্যায়ে চোখের পলকে হঠাৎ কর্ণফুলী নদীতে নিখোঁজ হয়ে যায় তন্ময়। পরে তার বন্ধুরা অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে সরকারের জরুরী সেবা ৯৯৯ নাম্বারে কল দেয়। পরে বিষয়টি কাপ্তাই ফায়ার সার্ভিসকে অবগত করলে তৎক্ষনাৎ ঘটনাস্থলে ছুটে আসেন কাপ্তাই ফায়ার সার্ভিস এর লিডার ধীমান বড়ুয়া নেতৃত্বে ফায়ার সার্ভিস কর্মীরা। তারা এসে নিখোঁজ হওয়া তন্ময়কে খোঁজাখুজি শুরু করে এবং রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের ডুবুরীদের খবর দেয়।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, কয়েক ঘন্টা খোঁজার পর রাত ৮টা দশে নৌবাহিনী ডুবুরী দল লাশ উদ্বার করে। এদিকে নিহত তন্নয় পরিবারের কান্নায় আকাশ ভারী হয়ে ওঠে। উল্লেখ্য করোনা কালিন প্রশাসনের পক্ষ হতে সকল ধরনের পর্যটন কেন্দ্র বন্ধ সহ সব কিছু বাঁধা, নিষেধ থাকা শর্তেও পর্যটকরা তা অমান্য করে ঘুরতে আসে। এবং পানিতে নেমে পরে। সম্প্রতি গত বছর পাশ্বর্বতী এলাকায় এভাবে ঘরতে এসে নদীতে নেমে আরো কয়েকজন বিশ্ববিদ্যালয় পড়ুয়া পর্যটক পানিতে ডুবে মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ