Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে সড়ক ভেঙ্গে জোয়ারের পানিতে ১০ গ্রাম প্লাবিত, দুর্ভোগে হাজার মানুষ

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৫:৩১ পিএম

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে লক্ষ্মীপুরে রামগতি ও কমলনগরে মেঘনার অস্বাভাবিক জোয়ারে পানিতে তিনটি সড়ক ভেঙ্গে নিমাঞ্চলের ১০ গ্রাম প্লাবিত হয়েছে। পাশাপাশি সড়ক ভেঙ্গে যাওয়ায় উপজেলার সাথে চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে উপকূলীয় বাসিন্দাদের। এতে করে দুর্ভোগে পড়েছেন কয়েক হাজার মানুষ।

মঙ্গলবার বিকাল থেকে মেঘনা নদীর পানি স্বাভাবিকের চেয়ে ৪/৫ ফুট উচ্চতায় অস্বাভাবিক বৃদ্ধি পেয়ে লোকালয়ে ঢুকতে শুরু করেছে।এতে করে কমলনগর উপজেলার লূধুয়া ও নাছিরগঞ্জ এলাকার জোয়ারের পানিতে তিনটি সড়ক ভেঙ্গে লূধুয়া, নাছিরগঞ্জ, খায়েরহাট, মাতাব্বরহাট ও রামগতির রামদয়াল, বিবিরহাট, গাবতলী, চরআবদুল্লাহ, চরগজারিয়া ও আলেকজান্ডারসহ ১০টি গ্রাম প্লাবিত হয়। এতে করে মেঘনার ভাঙ্গন ও রবিশস্যের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেছেন, সড়ক ভেঙ্গে ও অস্বাভাবিক জোয়ারের পানিতে কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। এতে করে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পাশাপাশি দুর্ভোগে পড়েছেন কয়েক হাজার মানুষ। যে তিনটি সড়ক ভেঙ্গে গেছে,সে সড়কগুলো দ্রুত মেরামত করে চলাচলের উপযোগী করে তোলার নির্দেশ দেয়া হয়েছে। দুর্যোগ মোকাবেলায় উপজেলা প্রশাসন সকল প্রস্তুুতি নিয়ে রেখেছে বলে দাবী করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় ইয়াস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ