Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে জোয়ারের পানি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ২:২৪ পিএম

ইয়াসের প্রভাবে জোয়ারের পানিতে তলিয়ে গেছে পতেঙ্গা উপকূলবর্তী এলাকাসহ নগরীর বিস্তীর্ণ এলাকা। সমুদ্রের প্রবল ঢেউয়ে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দিয়ে পতেঙ্গার লোকালয়ে জোয়ারের পানি ঢুকে পড়েছে। হাঁটু থেকে কোমর সমান পানি নগরীর আগ্রাবাদ, হালিশহর, বাকলিয়া, চান্দগাঁ এলাকায়। চট্টগ্রাম বন্দরের জেটিতেও উঠেছে জোয়ারের পানি। চাক্তাই, খাতুনগঞ্জ, আছদগঞ্জ এলাকায় প্লাবিত হয়েছে। বুধবার নগরীর বিভিন্ন এলাকায় দেখা যায় এ চিত্র। পতেঙ্গার লোকালয়ে পানি ঢুকে যাওয়ায় নিজেদের শেষ সম্বলটুকু নিয়ে স্থানীয়রা ছুটছেন। স্থানীয়রা বলছেন এমন জোয়ার এর আগে কখনো দেখা যায়নি। জোয়ারের পানিতে নগরীর রাস্তাঘাট, বসত বাড়ী এবং দোকান পাট তলিয়ে যাওয়ায় চরম জনদুর্ভোগ দেখা দিয়েছে।

এদিকে জেলার উপকূলীয় আনোয়ারা, বাঁশখালী, সীতাকুণ্ড, মীরসরাই এবং দ্বীপ উপজেলা সন্দ্বীপের বিস্তীর্ন এলাকা প্রবল জোয়ারের পানিতে তলিয়ে গেছে। ভেসে গেছে ক্ষেতের ফসল, পুকুর ও খামারের মাছ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় ইয়াস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ