Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাজী নজরুল জীবনের প্রতিটি শাখায় অনুপ্রেরণা -জি এম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ১২:০০ এএম

স্টা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তীতে বিনম্র শ্রদ্ধা জানিয়ে জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, অত্যাচার, অবিচার ও শোষণের বিরূদ্ধে বিদ্রোহের মূর্ত প্রতীক হয় থাকবেন কাজী নজরুল ইসলাম। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তী উপলক্ষে গতকাল এক বিবৃতিতে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, সাহিত্যিক, সঙ্গীতজ্ঞ, সাংবাদিক, সম্পাদক, রাজনীতিবিদ এবং সৈনিক হিসেবে অন্যায় এবং অবিচারের বিরুদ্ধে তাঁর সাহসী ভূমিকা বিশ্বকে আজীবন পথ দেখাবে। দারিদ্র্যের বিরুদ্ধে লড়াই করে জীবনের প্রতিটি শাখায় সফলতার অনুপ্রেরণা হয় থাকবেন কাজী নজরুল ইসলাম।

জাতীয় পার্টি চেয়ারম্যান আরো বলেন, বিদ্রোহ, সাম্য, প্রেম ও মানবতার কবি কাজী নজরুল ইসলাম এর কবিতা, গান, প্রবন্ধ, নাটক ও উপন্যাস বিশ্ব স¤প্রদায়কে আজীবন মুক্তির পথে ধরে রাখবে। তিনি ইসলামী সঙ্গীতের পাশাপাশি একাধারে শ্যামা সঙ্গীত রচনা করে সা¤প্রদায়িক স¤প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তীতে একইভাবে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহবায়ক শেরিফা কাদের এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাজী নজরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ