Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারে আবারো আক্রান্ত বাড়ছে, সোমবার শনাক্ত ১১৬

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১০:৫৬ এএম

কক্সবাজারে মৃত্যুর সংখ্যা না বাড়লেও আক্রান্তের সংখ্যা কমছেনা। বিশেষ করে রোহিঙ্গাদের মাঝে সংক্রমণ বাড়ছে।

সোমবার (২৪ মে) কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৭৫২ জনের নমুনা টেস্ট করে ১১৬ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। বাকী ৬৩৬ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার শনাক্ত হওয়া ১১৬ জন করোনা রোগীর মধ্যে ১০ জন আগে আক্রান্ত হওয়া পুরাতন রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট।

নতুন শনাক্ত হওয়া রোগীর মধ্যে ২ জন বান্দরবান জেলার রোগী। অবশিষ্ট ১০৪ জন রোগীর সকলেই কক্সবাজারের রোগী। তারমধ্যে, ৪০ জন রোহিঙ্গা শরনার্থী।

এছাড়া কক্সবাজার সদর উপজেলায় ১৯ জন, রামু উপজেলায় ৩ জন, উখিয়া উপজেলায় ১৮ জন, টেকনাফ উপজেলার ২১ জন, চকরিয়া উপজেলার ১ জন, পেকুয়া উপজেলার ১ জন এবং মহেশখালী উপজেলার ১ জন রোগী রয়েছে।

এনিয়ে, ২৪ মে পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-মোট ৯ হাজার ৮-৭২ জন। এরমধ্যে, গত ২৩ মে পর্যন্ত করেনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে ১০৮ জন। তারমধ্যে রোহিঙ্গা রয়েছে ১৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ