Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে ইসরাইল বিরোধী মিছিলে ভয়াবহ হামলা : নিহত ৬, বহু আহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৯:০৩ পিএম

পাকিস্তানে ফিলিস্তিনের পক্ষে মিছিলে মোটরসাইকেল বোমা হামলায় ছয়জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে আরো অনেক। শুক্রবার (২১মে) দেশটির দক্ষিণ-পশ্চিমে আফগানিস্তান সীমান্তবর্তী চমন নগরীতে এ বোমা হামলার ঘটনা ঘটে।

তবে কীভাবে এ হামলাটি হয়েছে সে বিষয়টি এখনো পরিষ্কার নয়। তবে স্থানীয় প্রশাসন ধারণা করছে মোটরবাইক থেকে এ বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। তাৎক্ষণিকভাবে কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

বার্তা সংস্থা রয়টার্সকে টেলিফোনে স্থানীয় পুলিশ প্রধান জাফর খান বলেন, একটি ধর্মীয় দল ফিলিস্তিনের পক্ষে ওই মিছিলের আয়োজন করেছিল। দলটির নেতার গাড়ি লক্ষ্য করে একটি মোটরসাইকেল চালিয়ে দেওয়া হয়, যেটিতে বোমা রাখা ছিল।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, জেইউআই-নাজরিয়াতির সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মাওলানা আব্দুল কাদির এ ঘটনায় আহত হয়েছেন।

দেশটিতে ইসরাইল বিরোধী চলমান অনেক বিক্ষোভ মিছিলের একটি ছিল এই মিছিলটি। গাজায় হামাস ও ইসরাইলের মধ্যে হওয়া যুদ্ধবিরতি চুক্তিকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি স্বাগত জানানোর কয়েক ঘণ্টার মধ্যেই এ বোমা হামলাটি হলো। সূত্র : ডয়চে ভেলে, রয়টার্স



 

Show all comments
  • Dadhack ২১ মে, ২০২১, ৯:১১ পিএম says : 0
    Either RAW, CIA or Mossad is involved this cowardly attack on innocent civilian.
    Total Reply(0) Reply
  • Alejandra ২১ মে, ২০২১, ১১:০৬ পিএম says : 0
    Raw and musad jorito
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ