Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরায়েল-গাজা ইস্যুতে বাইডেন নেতানিয়াহুকে বলেছেন, তিনি চান ‘যুদ্ধবিরতি’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০৬ এএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে বুধবার বলেছেন, গাজা সংঘাতের ইস্যুতে তিনি একটি তাৎপর্যপূর্ণ যুদ্ধবিরতি আশা করেন। ইতোমধ্যে হোয়াইট হাউস জানিয়েছে, বাইডেন একটি "যুদ্ধবিরতির পথ" চেয়েছিলেন। আমেরিকা ইসরায়েলের কট্টর মিত্র এবং এ পর্যন্ত এই সংঘাত সম্পর্কে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের যৌথ বিবৃতিটিরও বিরোধিতা করেছিল যুক্তরাষ্ট্র।-বিবিসি

জবাবে নেতানিয়াহু বলেন, ইসরায়েলি নাগরিকদের শান্তি ও নিরাপত্তা ফিরে না আসা পর্যন্ত তিনি "যুদ্ধ চালিয়ে যাওয়ার" জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আজ ইসরায়েলে ফিলিস্তিনিদের কাছ থেকে রকেট হামলা চালানো এবং গাজায় ইসরাইলি বিমান হামলা চালিয়ে এই সংঘাতের দশম দিন।

আজ বুধবার চারটি রকেট লেবানন থেকে ইসরায়েলে নিক্ষেপ করা হয় এবং ইসরায়েলের সেনাবাহিনী "লেবাননের ভূখণ্ডে বেশ কয়েকটি লক্ষ্যবস্তুকে" লক্ষ্য করে কামানের গোলা নিক্ষেপ করে। এতে পরিষ্কার নয় যে, এটি কোনও যুদ্ধবিরতির উল্লেখযোগ্য লক্ষণ।



 

Show all comments
  • নুর উদ্দিন ২০ মে, ২০২১, ৪:৩৩ এএম says : 0
    "কেন/কী/কে ঘঠে/ঘঠায়" - এ বুঝার ক্ষমতা ইহ জগতের কোন প্রানীরই নাই।
    Total Reply(0) Reply
  • Ismail ২০ মে, ২০২১, ১১:১৭ এএম says : 0
    No stop .. name of Israel remove from world.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ