Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যাম্পে করোনার হানায় আতঙ্কিত নন ফুটবলাররা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০০ এএম

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের বাকি তিন ম্যাচকে সামনে রেখে বর্তমানে হোটেল ইন্টারকন্টিনেন্টালের ক্যাম্পে রয়েছেন জাতীয় দলের ফুটবলাররা। ক্যাম্পে যোগ দেয়া ফুটবলার, কোচ ও টিম অফিসিয়ালসহ মোট ৪০ জনের করোনাভাইরাস পরীক্ষার ফল গত পরশু হাতে পেয়েছে জাতীয় দল কমিটি। ফলাফলে জানা যায় ফুটবলার মোহাম্মদ ইব্রাহিম ছাড়া বাকি ৩৯ জনের করোনা নেগেটিভ।
ঈদুল ফিতরের ছুটি কাটিয়ে ১৬ মে দুপুরে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডের ৩৩ খেলোয়াড়ের মধ্যে ৩২ জন হোটেল ইন্টারকন্টিনেন্টালস্থ ক্যাম্পে যোগ দেন। ইনজুরির কারণে ক্যাম্পে যোগ দিতে পারেননি বসুন্ধরা কিংসের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। পরের দিনই শুরু হয় জামাল ভূঁইয়াদের মাঠের অনুশীলন। এরই মধ্যে প্রাণঘাতি করোনাভাইরাস আঘাত হেনেছে জাতীয় দলের ক্যাম্পে। করোনায় আক্রান্ত হয়েছেন উইঙ্গার মোহাম্মদ ইব্রাহিম। কিছুটা সংশয় ছিল বলে দ্বিতীয় দফাও পরীক্ষা করা হয়েছিল। কিন্তু সুখবর মেলেনি। তবে স্বস্তির খবর হলো হোটেলে ইব্রাহিমের তার রুমমেট মিডফিল্ডার সোহেল রানার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।
তবে ক্যাম্পে করোনা হানা দেয়ায় আতঙ্কিত নন ফুটবলাররা। কিভাবে প্রাণঘাতি এই ভাইরাস থেকে নিরাপদে থাকা যায় সেই চেষ্টাই করছেন তারা। বিশেষ করে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন শেষে হোটেলে ফিরে যে যার রুমে বন্দী থাকছেন খেলোয়াড়রা। দলের ব্রিটিশ কোচ জেমি ডের কড়া হুঁশিয়ারি- কেউ কারো রুমে গিয়ে সময় কাটাতে পারবে না। গতকাল অনুশীলন শেষে এমনটাই জানালেন জাতীয় দল ও শেখ রাসেল ক্রীড়া চক্রের উইঙ্গার মোহাম্মদ আব্দুল্লাহ, ‘করেনানার কারণে কোচ আমাদেরকে বলে দিয়েছেন হোটেলে একজনের রুমমেট আরেক জনের রুম পর্যন্ত যাবে না। সবাই যার যার রুমে অবস্থান করবে। কারো যদি পজিটিভ আসে, তাকে অন্য কারো সঙ্গে মিশতে দেয়া হয় না। আমরাও ইতিবাচক আছি, আতঙ্কিত নই।’
ইব্রাহিম এখন আইসোলোশনে আছেন। এই অবস্থায় করোনাভাইরাস নিয়ে সতর্ক দলের বাকি সদস্যরা। আব্দুল্লাহ আরও বলেন, ‘যখন ইব্রাহিম নেগেটিভ হবে, আবার যোগ দেবে আমাদের সঙ্গে। কিন্তু আমাদেরও যে কারো পজিটিভ হতে পারে, এটা এখন আর নতুন নয়। বছর দুয়েক হয়ে গেলো। আমরা এখন জেনে গেছি কিভাবে থাকলে নিরাপদ থাকা যাবে। সেভাবেই চলাফেরা করছি। সচেতন থেকে অনুশীলন করছি এবং সতর্কভাবেই হোটেলে অবস্থান করছি। এভাবে যতটুকু নিরাপদ থাকা যায়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যাম্পে করোনার হানা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ