Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনায় নয় জেলায় নিহত ২০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০১ এএম

মন্ডল শামিম (৩০)। ঈদের ছুটি শেষে বাড়ি থেকে স্ত্রী মীমকে নিয়ে কর্মস্থল ব্রাহ্মণবাড়িয়ায় যাচ্ছিলেন। সকালে তাদের বহনকারী (ঢাকা মেট্রো চ-১৫-০৫৩৫) মাইক্রেবাসটি মহাসড়কের পাকুল্যা বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছার পর সেখানে দাঁড়িয়ে থাকা একটি কাভার্ডভ্যানকে (ঢাকা মেট্রো ট ২০-৬০২৭) পেছনে ধাক্কা দেয়। এতে মাইক্রোটির সামনের অংশ দুমড়ে মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই শামীমসহ তিনজন নিহত হন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নয় জেলায় সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। গত মঙ্গলবার সন্ধ্যা থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে ফেনীতে ৪ জন টাঙ্গাইলে ৩ জন, মাদারীপুর, গাজীপুর ও সিরাজগঞ্জে ২ জন করে, গোপালগঞ্জ, রাজশাহী, পটুয়াখালী ও মুন্সিগঞ্জে একজন করে।

টাঙ্গাইল : টাঙ্গাইলে গতকাল পৃথক সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। এর মধ্যে টাঙ্গাইলের মির্জাপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে মাইক্রোবাসের ধাক্কায় দুই ভাইসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন। গতকাল ভোরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার পাকুল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার টিয়াড়ি গ্রামের এমদাদুল হকের ছেলে গোলাম মন্ডল শামিম (৩০), তার ভাই সৌরভ মিয়া (২৫) ও মাইক্রোবাসের চালক। তবে চালকের পরিচয় পাওয়া যায়নি। আহত হয়েছেন শামিমের স্ত্রী মিম আক্তার।

মির্জাপুর ফায়ার সার্ভিসের সাবস্টেশন অফিসার আহমদ হোসেন বলেন, ঢাকাগামী একটি মাইক্রোবাস মহাসড়কের পাকুল্লা বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছে সেখানে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানকে সজোরে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়। এ সময় মাইক্রোবাসের চালক ও দুই ভাই ঘটনাস্থলেই মারা যায়। গুরুতর আহত হন নিহত শামিমের স্ত্রী মিম আক্তার।

অপরদিকে টাঙ্গাইল সদর উপজেলায় দুটি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঠিকাদারসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন চারজন। এছাড়াও ঘাটাইল উপজেলার হামিদপুরে ট্রাকচাপায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত হয়েছেন। সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সদর উপজেলার আশেকপুর বাইপাস সংলগ্ন ইন্দুটিয়া এবং ঘাটাইল উপজেলার হামিদপুরে এসব দুর্ঘটনা ঘটে। নিহত তিনজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন ভূঞাপুর উপজেলার রামপুর গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে খন্দকার আফজাল হোসেন (৩৮)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, একটি সিএনজিচালিত অটোরিকশা মহাসড়ক থেকে টাঙ্গাইল শহরের দিকে আসার সময় আশেকপুর এলাকায় মোটরসাইকেলকে সাইড দিতে গিয়ে অপর সিএনজির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। পরে আহত অবস্থায় চারজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
ছাগলনাইয়া (ফেনী) : ফেনীর ছাগলনাইয়ায় পিকআপভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় একজন আহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে উপজেলার শুভপুর ইউনিয়নের বারিয়াপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- চট্টগ্রামের জোরারগঞ্জ থানার মো. আরিফুর রহমান ও হাজেরা বেগম। নিহত অপর দুইজনের পরিচয় পাওয়া যায়নি। আহত একজন ফেনী সদর হাসপাতালে ভর্তি আছেন। তার বাড়ি ফেনীর ফুলগাজী উপজেলার বক্সমাহমুদে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ছাগলনাইয়া থেকে যাত্রী নিয়ে অটোরিকশাটি শুভপুরের দিকে যাচ্ছিল। শুভপুরের বারিয়াপুল এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা পিকআপভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই একজন এবং হাসপাতালে নেওয়ার পর তিনজন মারা যান। নিহতদের মধ্য দুইজনের মরদেহ ফেনী জেনারেল হাসপাতাল মর্গে ও অপর দুইজনের মরদেহ ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। ছাগলনাইয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, দুর্ঘটনার পর পিকআপভ্যানসহ চালক পালিয়ে গেছেন। পুলিশ তাকে আটকের চেষ্টা করছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে পৃথক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। গতকাল সকালে কামারখন্দ ও বিকালে সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদে পৃথকভাবে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের শাহ জামালের ছেলে বাবুল শেখ (৩৫) ও উপজেলার সয়দাবাদ পুনর্বাসন ১ নম্বর ব্লকের মৃত ছবের আলীর ছেলে আলামিন ।

গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সূত্রাপুর এলাকায় পিকআপ ভ্যানের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আরও এক আরোহী আহত হয়ে হাসপাতাল ভর্তি আছেন। গতকাল বেলা ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে গোড়াই হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুইজনের লাশ উদ্ধার করে। নিহত দুইজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার নগর কাওয়ালী গ্রামের বেটু খানের ছেলে শফিক (৩৬)। আহত সজিব (২৬) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আক্তারামপাড়া গ্রামের সুরুজ মিয়ার ছেলে।

গোড়াই হাইওয়ে থানার সার্জেন্ট শরিফুল ইসলাম জানান, কালিয়াকৈর সদর থেকে পার্শ্ববর্তী টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় যাওয়ার উদ্দেশ্যে মোটরসাইকেল যোগে শফিকসহ তিন যুবক রওনা দেন। মোটরসাইকেলটি উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সূত্রাপুর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ ভ্যান মোটরসাইকেলটি চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এ সময় মোটরসাইকেলে থাকা শফিকসহ দুজন ঘটনাস্থলেই নিহত হন এবং অপর আরোহী সজিব আহত হন। স্থানীয়রা আহত সজিবকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। নিহতদের লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে বলেও তিনি জানান।
মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জের শ্রীনগরে ইজিবাইকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক তরুণ নিহত হয়েছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়। নিহত ব্যক্তির নাম মো. রোহান (২০)। তিনি শ্রীনগর উপজেলার শ্যামসিদ্ধি গ্রামের সৌদি আরব প্রবাসী রুহুল আমিনের ছেলে। রোহান মোটরসাইকলটির চালকের আসনে ছিলেন।
পটুয়াখালী : পটুয়াখালীর দুমকিতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক স্কুলশিক্ষক নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার লেবুখালী ফেরিঘাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম সেলিনা আক্তার। তিনি পটুয়াখালী সদর উপজেলার আউলিয়াপুর সাবিনা আক্তার মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি চিকিৎসককে দেখিয়ে স্বামী ও সন্তানকে নিয়ে বাড়িতে ফিরছিলেন। তাঁরা সামান্য আহত হয়েছেন।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, স্কুলশিক্ষক সেলিনা আক্তারের স্বামী শামীম আহমেদ একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। এই দম্পতির ১০ বছরের তানভীর নামের একটি শিশুসন্তান রয়েছে। সেলিনা আক্তার চিকিৎসককে দেখাতে মঙ্গলবার বরিশালে যান। সঙ্গে নিয়ে যান স্বামী শামীম আহমেদ ও শিশুসন্তান তানভীরকে। পরে এই তিনজন নিজেদের মোটরসাইকেলে করে বরিশাল থেকে পটুয়াখালীতে ফিরছিলেন। সন্ধ্যার দিকে মোটরসাইকেলটি লেবুখালী ফেরিঘাটের কাছাকাছি স্থানে পৌঁছায়। এ সময় বিপরীত দিকে থেকে আসা একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলের পেছনে বসা সেলিনা আক্তার ছিটকে সড়কে পড়েন। ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান। সামান্য আঘাত পাওয়া শামীম ও তানভীরকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

রাজশাহী : রাজশাহীর বাগমারায় গাছের সঙ্গে ধাক্কা লেগে এক মোটরসাইকেলচালকের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাতে ভবানীগঞ্জ-কেশরহাট সড়কের মরগা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া ব্যক্তির নাম আশরাফ আলী কবিরাজ (৪৪)। তিনি উপজেলার আউচপাড়া ইউনিয়নের মুগাইপাড়া গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন কৃষক ছিলেন।

মাদারীপুর : মাদারীপুরের শিবচর বাইপাস সড়কে চলন্ত মাহিন্দ্রা থেকে পড়ে গিয়ে চাকায় পিষ্ট হয়ে সিদ্দিক সরকার (৫০) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল বিকেল ৪টায় শিবচর পৌরসভার বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত সিদ্দিক ভোলা সদর থানার চর শমাইয়া গ্রামের ওদুদ সরকারের ছেলে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকায় কাজে যাওয়ার উদ্দেশ্যে কয়েকজন শ্রমিক ভোলা থেকে মাহিন্দ্রায় করে রওনা হন। বুধবার বিকেল ৪টায় শিবচর পৌরসভার বাইপাস সড়ক দিয়ে যাওয়ার সময় মাহিন্দ্রায় ঘুমন্ত অবস্থায় সিদ্দিক সরকার ছিটকে সড়কে পড়েন। এ সময় চলন্ত মাহিন্দ্রার চাকা সিদ্দিক সরকারের বুকের ওপর দিয়ে চলে যায়। তাৎক্ষণিক অন্য শ্রমিকরা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানীতে কাভার্ডভ্যানের চাপায় ফাইজুর মিয়া (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের উপজেলার তারাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ফাইজুর মিয়া গোপালগঞ্জ সদর উপজেলার শুকতাইল গ্রামের নিজাম উদ্দিনের ছেলে।
ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের ভাটিয়াপাড়া ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম জানান, ফাইজুর মিয়া একটি ভ্যানে করে কাশিয়ানী উপজেলা সদরে যাচ্ছিলেন। ভ্যানটি তারাইল পূর্বপাড়া এলাকায় সংযোগ সড়ক থেকে মহাসড়কে উঠছিল। এ সময় খুলনা থেকে ঢাকাগামী একটি কাভার্ডভ্যান ভ্যানটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে ভ্যানের যাত্রী ফাইজুর মিয়া নিহত হন। গুরুতর আহত হন ভ্যানচালক। আহত ভ্যানচালককে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কালকিনি (মাদারীপুর) : মাদারীপুরের কালকিনি উপজেলার কয়ারিয়া মাঝেরকান্দি গ্রামে মোটরসাইকেলের সাথে দ্রুতগতির নছিমনের মুখোমুখি সংঘর্ষে আছিফ ঘরামি(১৬) নামের এক কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল সকালে এঘটনা ঘটে। নিহত আছিফ একই গ্রামের ফারুক ঘরামির ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ