Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএনসিসির মোবাইল কোর্টে গুলশানের বাটলারস ক্যাফেকে এক লক্ষ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৭:৪০ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করা, লাইসেন্স ব্যতীত ও লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ব্যবসা করা এবং স্বাস্থ্যবিধি না মানার কারণে মোবাইল কোর্টে মোট ১৫টি মামলায় সর্বমোট ১ লক্ষ ২৪ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।

আজ (বুধবার) ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জুলকার নায়ন পরিচালিত মোবাইল কোর্টে মাস্ক না পরায় ৩টি মামলায় ৭০০ টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকা পরিচালিত মোবাইল কোর্টে গুলশানের বাটলারস ক্যাফেতে আমদানীকারক এর লেভেল বিহীন খাদ্যদ্রব্যে ব্যবহার উপযোগী পণ্য পাওয়ার অপরাধে নিরাপদ খাদ্য আইনে ১ টি মামলায় ১ লক্ষ টাকা, ৬ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন পরিচালিত মোবাইল কোর্টে ৭টি মামলায় ১৯ হাজার ১০০ টাকা এবং ৪ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজ পরিচালিত মোবাইল কোর্টে ৪টি মামলায় ৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ১৫ টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ১ লক্ষ ২৪ হাজার ৩০০ টাকা।

এসময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয়, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয় এবং সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্য বিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ