Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্যবসা সহজিকরণের তাগিদ

বিডা ও চিটাগাং চেম্বারের যৌথ ওয়েবিনার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ-বিডা ও চিটাগাং চেম্বারের যৌথ উদ্যোগে আয়োজিত ওয়েবিনারে ব্যবসা সহজীকরণের তাগিদ দেয়া হয়েছে। বক্তারা বলেন, এজন্য বিনিয়োগ ও ব্যবসাবান্ধব পরিবেশ জরুরি। গতকাল বুধবার অনুষ্ঠিত এ ওয়েবিনারে সভাপতিত্ব করেন চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম।
এতে প্রধান অতিথি ছিলেন বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বিডার নির্বাহী সদস্য মো. বিল্লাল হোসেন, চিটাগাং চেম্বার পরিচালক এস এম আবু তৈয়ব, অঞ্জন শেখর দাশ, এম মহিউদ্দিন চৌধুরী ও সৈয়দ মোহাম্মদ তানভীর। বক্তব্য রাখেন চেম্বারের প্রাক্তন পরিচালক মাহফুজুল হক শাহ ও আফসার হাসান চৌধুরী (জসিম), বিকেএমইএর প্রাক্তন পরিচালক শওকত ওসমান, উইম্যান চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আবিদা মোস্তফা, ফ্রেইট ফরওয়ার্ডার্স এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আমিরুল ইসলাম চৌধুরী মিজান প্রমুখ। ডুয়িং বিজনেস বিষয়ে সংস্কার কর্মকান্ডের উপর তথ্যচিত্র উপস্থাপন করেন বিডার পরিচালক জীবন কৃষ্ণ সাহা রায়। প্রধান অতিথি বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, বিশ্ব ব্যাংক কর্তৃক পরিচালিত জরিপে ব্যবসা সহজীকরণ সূচক বাংলাদেশের বিনিয়োগবান্ধব ইমেজ তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিটাগাং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ