Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রিমান্ডে হেফাজত নেতা জুনায়েদ আল হাবীব জালাল উদ্দিন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

পৃথক মামলায় হেফাজত ইসলাম বাংলাদেশের নেতা মাওলানা জুনায়েদ আল হাবীবকে তিন মামলায় ১০ দিন এবং মাওলানা জালাল উদ্দিনকে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে।

মাওলানা জালাল উদ্দিনের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ বলেন, মতিঝিল ও পল্টন থানায় দায়ের করা পৃথক মামলায় হেফাজত নেতা জালাল উদ্দিনকে গ্রেফতার দেখানোর আবেদনসহ ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা। এ সময় রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী প্রত্যেক মামলায় ৩ দিন করে ৬ দিনের রিমান্ডের আদেশ দেন। গত ১৭ এপ্রিল তাকে মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

পুলিশ সুত্রে জানা গেছে, মাওলানা জুনায়েদ আল হাবীবের পৃথক তিন মামলায় ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর মধ্যে পল্টন থানার দুই মামলায় ৭ দিন আর মতিঝিল থানার এক মামলায় ৩ দিন। গতকাল সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। গত ১৮ এপ্রিল রোববার পল্টন থানার নাশকতার এক মামলায় তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে ১৭ এপ্রিল শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে মতিঝিল, রমনা ও লালবাগ বিভাগ গোয়েন্দা পুলিশের যৌথ দল তাকে গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ