Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

২২ ম্যাচ অজেয় আর্সেনাল

হিগুয়াইনে উজ্জ্বল জুভেন্টাস

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ব্যস্ততা কাটিয়ে ক্লাব পাড়ায় ফিরেছে ফুটবল। গেলপরশু রাতটি বেশ ব্যস্তই কেটেছে তাদের। মাঠে নেমেছিলেন সব বাঘা বাঘা দল। কারো মুখে উঠেছে জয়ের হাসি তো কেউ কপাল কুঁচকেছে ‘মিনোজ’দের কাছে হেরে। এই যেমন পিছিয়ে পড়েও ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে সান্তি কাসোরলার গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। নিজেদের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে সাউথ্যাম্পটনকে ২-১ গোলে হারায় আর্সেন ওয়েঙ্গারের দল। আর এতে ঘরের মাঠে লিগে সাউথ্যাম্পটনের বিপক্ষে প্রায় তিন দশকে ২২টি ম্যাচে অপরাজিত থাকলো আর্সেনাল।
একই রাতে ভিন্ন চিত্র দেখেছে বর্তমান চ্যাম্পিয়ন লেস্টার সিটি। ব্রাজিলের মিডফিল্ডার রবের্ত ফিরমিনোর জোড়া গোলে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাধারীদের ৪-১ গোলে হারিয়ে দিয়েছে লিভারপুল। নিজেদের মাঠ অ্যানফিল্ডের গোলউৎসবে যোগ দেন সাদিও মানে এবং অ্যাডাম লালানা। চ্যাম্পিয়নদের হয়ে একটি গোল পরিষোধ করেন জেমি ভার্ডি। এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে আসে লিভারপুল। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ৯ পয়েন্ট নিয়ে ইউনাইটেডের অবস্থান তৃতীয় স্থানে। আর এক ম্যাচ কম খেলা চেলসি সমান পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। টটেনহ্যাম হটস্পার ৮ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে। চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আর্সেনাল।
এদিকে, ইতালিয়ান সিরি ‘আ’তে গঞ্জালো হিগুয়াইনের জোড়া গোলে সাসুয়োলোকে বড় ব্যবধানে হারিয়েছে জুভেন্টাস। নিজেদের মাঠে শনিবার ৩-১ গোলে জেতে মাসিমিলিয়ানো আল্লেগ্রির দল। নাপোলির হয়ে গত মৌসুমে সেরি আতে ৩৬ গোল করেছিলেন হিগুয়াইন। এক মৌসুমে ইতালির ফুটবলের শীর্ষ প্রতিযোগিতায় এটা সর্বোচ্চ গোলের রেকর্ড। চলতি মৌসুমে ৩ গোল হলো আর্জেন্টিনার এই তারকার। এই জয়ে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে জুভেন্টাস। এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে জেনোয়া। সমান পয়েন্ট নিয়ে সাম্পদোরিয়া আছে তৃতীয় স্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২২ ম্যাচ অজেয় আর্সেনাল

১২ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ