Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নান্দাইলে ঝড় তাণ্ডবে ঘরবাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৮:৩৬ পিএম

ময়মনসিংহের নান্দাইলের ওপর দিয়ে বুধবার কালবৈশাখী ঝড় বয়ে গেছে। প্রায় ২০ মিনিট স্থায়ী ওই ঝড়ে প্রায় শতাধিক ঘরবাড়ি ও সহস্রাধিক গাছ পালা বিধ্বস্ত হয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। এ ছাড়াও বিভিন্ন স্থানে ২৫টি খুঁটি ভেঙে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় বুধবার রাতে বাতাসের সাথে ঝড়ো হাওয়াসহ মুষলধারে বৃষ্টি শুরু হয়। এ সময় বেশ কয়েকটি এলাকা এই ঝড়ে লণ্ডভণ্ড হয়ে ক্ষতিগ্রস্থ হয়। বিশেষ করে সদর, শেরপুর, খারুয়া ও বেতাগৈর এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে বেশী।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা শেরপুর ইউনিয়নের চাঁনপুর গ্রামে ঝড়ো হাওয়ার সময় নান্দাইল-দেওয়াগঞ্জ সড়কের পাশে ইজিবাইক চালক আব্দুল মালেকের নতুন বসত ঘরে উপড়ে পড়ে বিশাল আকৃতির রেইন্ট্রি গাছ। রাত ১২টার পর আকস্মিক গাছটি বসত ঘরের ওপর পড়ে গেলে ভিতরে থাকা আব্দুল মালেকের তিন শিশু সন্তানসহ স্ত্রী থাকলেও অলৈৗকিকভাবে প্রাণে রক্ষা পায়। বর্তমানে পরিবারটি খোলা আকাশের নিচে বসবাস করছে।

স্থানীয় পল্লী বিদ্যুৎ অফিস জানায় ঝড়ে বিভিন্ন এলাকায় ২৫টি বৈদ্যুতিক খুঁটি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ অবস্থায় সদরে দুপুরের পর লাইন চালু করতে পারলেও গ্রামাঞ্চলে চালু করা সম্ভব হয়নি। তারপরও সদরে থেমে-থেমে বিদ্যুৎ আসা যাওয়া করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ