Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটুয়াখালীর বাউফলে গৃহবধূকে মধ্যযুগীয় নির্যাতনের ভিডিও ভাইরাল আটক ৯

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ৫:২৭ পিএম

জেলার বাউফল উপজেলার চন্দ্রদ্বীপে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে মোসাঃ আকলিমা বেগম নামে এক গৃহবধুকে মধ্যযুগীয় র্নিযাতনের ঘটনার ২ দিনের মধ্যেই জড়িত ৯ জনকে আটক করেছে পুলিশ। ওই বর্বরোচিত ঘটনার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হলে পুলিশ তৎপর হয়। অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোহাম্মদ মুকিত হাসান খানের নেতৃত্বে শুক্রবার থেকে শনিবার দিবাগত রাত পর্যন্ত ঝটিকা অভিযান চালায় গোয়েন্দা পুলিশের একটি বিশেষ দল। শনিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ এ তথ্য নিশ্চিত করে বলেন-পটুয়াখালী গনমাধ্যমের পক্ষ থেকে তাকে বিষয়টি অবহিত করা হয়। ওই হামলার ঘটনায় চার নারীসহ অন্তত ২৯ জন আহত হয়। শুধু তাই মধ্যযুগীয় নির্যাতনের পর ওই নারীর বসতঘর ভাংচুর চালায় বিক্ষুব্ধরা।

ঘটনার বরাদ দিয়ে পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, ১৫ এপ্রিল শুক্রবার বাউফলের চন্দ্রদ্বীপ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি বাবুল হাওলাদার ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেনের শিকদারে কর্মী-সমর্থকদের মধ্য চরম উত্তেজনা দেখা দেয়। ঘটনাক্রমে উভয় পক্ষ রক্তক্ষয়ী সংঘর্ষ জড়িয়ে পরেন। ঘন্টাব্যাপী সংঘর্ষ চলাকালে ওই গ্রামের ৫টি বসতঘরে ভাংচুর ও লুটপাটের ঘটনাও ঘটে। কমবেশি অন্তত ২৯ জন আহত হয়। হামলা চলাকালে প্রতিপক্ষরা কালু হাওলাদাকে বেধর পেটালে তার স্ত্রী আকলিমা তাকে রক্ষা করতে এগিয়ে যায়। এসময় হামলাকালী পুলিশের হাতে আটককৃত শাকিল হোসেন(৪০)ওরফে শাকিল ডাক্তারের নেতৃত্বে ওই গৃহবধুকে মাটিতে ফেলে মধ্যযুগীয় ভাবে বর্বর নির্যাতন চালায়। যে দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে। পরে গনমাধ্যমের পক্ষ থেকে তাকে অবহিত করা হলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়। ওই অভিযানে আরও অংশ নেন-পটুয়াখালী গোয়েন্দা পুলিশের ওসি মোঃ শাহ জাহান খান,ডিবি ওসি তদন্ত মোস্তাফিজুর রহমান ও বাউফল থানার ওসি আল মামুন। বাকি আটককৃতরা হলেন-শাহ আলম গাজী(৫০),জাফর হাওলাদার(৪০),হৃদয় বিশ্বাস(১৯),মোঃ সজিব হাং(১৯),মনির মৃধা(৩৫),পারভেজ মীর(৩৫),ইউছুফ মৃধা(৩০),আজিজুল হক(৪৫)। হামলা ঘটনায় গুরুতর আহত আকলিমাসহ চার জন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিডিও


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ