Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে মসনদ হারালেন মানস

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দেরিতে হলেও ছিটকে পড়লেন। অবশেষে সেরার মসনদ হারালেন টেবিল টেনিসের টানা পাঁচবারের জাতীয় চ্যাম্পিয়ন মানস চৌধুরী। গেল পাঁচ আসরে যে মাহবুবকে খুঁজে পাননি টিটি ভক্তরা, এবারের আসরে তারই বাজিমাত। বৃহস্পতিবার রাতে পটুয়াখালীতে অনুষ্ঠিত জাতীয় টেবিল টেনিস প্রতিযোগিতার ফাইনালে মানস চৌধুরীকে হারিয়ে চ্যাম্পিয়ন শিরোপা ছিনিয়ে নিয়েছেন মাহবুব বিল্লাহ। অন্যদিকে মহিলা এককে নতুন চ্যাম্পিয়নের খেতাব জিতলেন পটুয়াখালীর রহিমা আক্তার।
দেশের টেবিল টেনিসে দীর্ঘ ২৫ বছর নিজেদের অবস্থান ধরে রেখেছেন মাহবুব ও মানস। জাতীয় দলের জন্য অপরিহার্য এ দুই খেলোয়াড় ঘরোয়া ও আন্তর্জাতিক অঙ্গনে অনেক প্রতিভার স্বাক্ষর রেখেছেন। জাতীয় প্রতিযোগিতায় গেল পাঁচ আসরে মাহবুবকে হারিয়ে শিরোপা ঘরে তুলেন চট্টগ্রামের সন্তান দন্ত চিকিৎসক মানস। এবার দলগত ও এককের গ্রæপে মাহবুবের বিপক্ষে প্রথম সেট জেতেন তিনিই। কিন্তু পরের সেটগুলোই হারেন মানস। মসনদ হারিয়ে মানস বলেন, ‘২০ বার খেললে একবার তো হারতে হবেই। প্রথম সেট জিতলেও পরে আর ভাগ্য সহায় হয়নি। টেবিলের কর্ণারে এবং নেটে লেগে গেছে। আসলে মাহবুব অনেক ভালো খেলেছে।’
অন্যদিকে মহিলা এককে নড়াইলের মৌমিতা আলম রুমিকে হারিয়ে চ্যাম্পিয়ন হন পটুয়াখালীর রহিমা আক্তার। পুরুষ দলগতে সেনাবাহিনীকে হারিয়ে আনসার এবং মহিলা দলগতে আনসারকে হারিয়ে সেনাবাহিনী সেরা হয়। পুরুষ ও মহিলা দ্বৈতে বাংলাদেশ সেনাবাহিনী এবং মিশ্র দ্বৈতে আনসার শিরোপা জিতে নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবশেষে মসনদ হারালেন মানস

১০ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ