Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে গ্রাহক সন্তুষ্টি অর্জনে ব্যর্থ টেলিটক

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রাষ্ট্রীয় মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটকের নেটওয়ার্ক বিড়ম্বনায় দক্ষিণাঞ্চলের প্রায় ২ লাখ সেলফোন ব্যবহারকারী চরমভাবে ক্ষুদ্ধ। প্রতিদিন নেটওয়ার্ক নিয়ে নানাভাবে নাকাল হচ্ছেন দক্ষিণাঞ্চলের ১১ জেলার টেলিটক গ্রাহকগণ। বিষয়টিকে স্রেফ প্রতারণা বলে মনে করছেন গ্রাহকরা। নাম প্রকাশ না করার শর্তে একাধিক গ্রাহক জানিয়েছেন, দীর্ঘদিন যাবতই দক্ষিণাঞ্চলে টেলিটক-এর নেটওয়ার্ক শুধু আসা যাওয়ার মধেই রয়েছে। ফলে তারা নির্বিঘেœ কখনোই কথা বলতে পারছেন না। ৩-জি’র চেয়ে ২-জি নেটওয়ার্ক আরো দুর্বল। তবে শুধুমাত্র জেলা ও বরিশাল বিভাগীয় সদরেই ৩-জি নেটওয়ার্ক বিদ্যমান। ফলে এর বৃহৎ গ্রাহকই প্রতিনিয়ত বিড়ম্বনায় পড়ছেন। জানা গেছে গত কয়েকদিন ধরে টেলিটকের ৩-জি নেটওয়ার্কেও সমস্যা অব্যাহত রয়েছে। গত বৃহস্পতিবার সকাল থেকে অনেক রাত পর্যন্ত সমগ্র দক্ষিণাঞ্চলেই টেলিটক-এর কোন নেটওয়ার্ক ছিলনা। সন্ধ্যার পরে কিছু কিছু এলাকায় ২-জি সেবা(?) চালু হলেও ৩-জি পূণর্বহাল হয়েছে মধ্য রাতের পরে। গ্রাহকদের মতে, টেলিটক-এর নেটওয়ার্ক বিড়ম্বনা এখন নিয়মিত বিষয়ে পরিনত হয়েছে।
পুরনো-মেয়াদোত্তীর্ণ ব্যাটারিসহ বিটিএস সরঞ্জামাদী ছাড়াও সংশ্লিষ্ট কারিগরি বিভাগের দায়িত্বশীলদের উদাশীনতায় দক্ষিণাঞ্চলে টেলিটক প্রতিনিয়ত গ্রাহকদের আস্থা হারাচ্ছে বলে মনে করছেন ওয়াকিবাহাল মহল। এমনকি মাসের পর মাস কারিগরি ত্রæটির কারণে দক্ষিণাঞ্চলের ১১টি জেলায় রাষ্ট্রীয় সেল ফোনের এ দুর্গতি অব্যাহত থাকলেও এর শীর্ষ কর্তারা তার কোন খোঁজ রাখেন না বলেও অভিযোগ রয়েছে।
এসব বিষয়ে বরিশালে টেলিটক-এর দক্ষিণাঞ্চলীয় ম্যানেজার অপারেশন-এর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি কোন মন্তব্য করার এখতিয়ার রাখেন না বলে জানিয়ে গ্রাহক সেবা ও নেটওয়ার্ক আরো সম্প্রসারণসহ তা টেকসই করার চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণাঞ্চলে গ্রাহক সন্তুষ্টি অর্জনে ব্যর্থ টেলিটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ