Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টোকিও অলিম্পিক চান না জাপানিরাই!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসের প্রভাব না থাকলে টোকিও অলিম্পিকের এক বছর প্রায় পূর্তি হয়ে যেতো। কিন্তু করোনার কারণে গত বছর অলিম্পিক তো অনুষ্ঠিত হতেই পারেনি, বরং আগামী জুলাইতেও নতুন সূচিতে সেটি আয়োজন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে! এরই মধ্যে আবার জাপানিদের ৭০ শতাংশ চাইছে অলিম্পিক পুরোপুরি বাতিল কিংবা আবারও বিলম্বিত হোক।

আগামী ২৩ জুন থেকে ৮ আগস্ট পর্যন্ত টোকিওতে অলিম্পিক গেমসের নতুন সূচি। সেখানে ১১ হাজারের বেশি ক্রীড়াবিদ ৫০টি ডিসিপ্লিনে অংশ নেবে। কিন্তু বিশ্বে হঠাৎ চলে আসা একক্ষুদ্রাকৃতির ভাইরাস এখনও তার তান্ডব চালিয়ে যাচ্ছে। এখন যা অবস্থা, তাতে করে ২০৬টি দেশের ক্রীড়াবিদদের নিয়ে অলিম্পিক আয়োজন করাটাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।
এর ওপর কিওদো নিউজের এক জরিপে জাপানিরা অলিম্পিক গেমস নিয়ে ভিন্নমত দিয়েছেন। ৭০ শতাংশ জনগণ চাইছেন গেমস বাতিল কিংবা আরও পিছিয়ে যাক। যার মধ্যে ৩৯.২% ভোট পড়েছে বাতিলের পক্ষে। আর ৩২.৪% ভোট পড়েছে আরও দেরি করে গেমস হওয়ার জন্য। তবে নির্ধারিত সূচিতে গেমস আয়োজনের পক্ষে ভোট পড়েছে ২৪.৫%।
করোনাভাইরাসের চতুর্থ ঢেউ চলছে জাপানে। সেখানে একমাসের জরুরী অবস্থাও জারি করা হয়েছে। এছাড়া ভ্যাকসিনও পর্যাপ্ত নয়। তাই সবমিলিয়ে বর্তমান পরিস্থিতি আরও জটিল করে তুলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টোকিও অলিম্পিক
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ