Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হেফাজত নেতা মাওলানা আজিজুল রিমান্ডে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে গত রোববার মধ্যরাতে চট্টগ্রামের হাটহাজারী থেকে র‌্যাবের সঙ্গে যৌথ অভিযানে আজিজুল হককে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ২০১৩ সালের ৬ মে রাজধানীর পল্টন থানায় করা নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়ে তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ডের জন্য আবেদন করেন।

ডিবির যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম জানান, গ্রেফতারের পর হেফাজতের সাম্প্রতিক সহিংসতার ঘটনা এবং ২০১৩ সালের ৫ মে পল্টন ও মতিঝিলে হেফাজতের তান্ডবের বিষয়ে ঢাকায় ডিবি কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। এর আগে গতকাল সকালে মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর সন্ধান দাবি করে বিবৃতি দিয়েছিল হেফাজতে ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ