Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফায়ার সার্ভিসের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

সারাদেশের কল্যাণ কামনার মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পালিত হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী। গতকাল ফায়ার সার্ভিসের সদর দফতরে কেক কেটে এ দিবসের শুভ সূচনা করেন অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন। এ সময় অধিদফতরের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিস সদর দফতরের উপ-সহকারী পরিচালক মো. শাহজাহান শিকদার জানান, সদর দফতরের মতো সারাদেশেই ফায়ার সার্ভিসের জেলা অফিসসমূহেও একইভাবে সীমিত আকারে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

ফায়ার সার্ভিসের নিজস্ব মসজিদগুলোতে বাদ জুমা বিশেষ মোনাজাতে ফায়ার সার্ভিসসহ সারাদেশের কল্যাণ কামনা করা হয়। সদর দফতর মসজিদে দোয়ায় অংশ নেন অধিদফতরের মহাপরিচালক ও পরিচালকরা। তারপর দেশের সব ফায়ার স্টেশনে একই মেন্যুতে সবাইকে দুপুরের খাবার পরিবেশ করা হয়।

১৯৮১ সালের ৯ এপ্রিল তৎকালীন ফায়ার সার্ভিস পরিদফতর, সিভিল ডিফেন্স পরিদফতর এবং সড়ক ও জনপথের রেসকিউ ইউনিটের সমন্বয়ে পুনর্গঠিত হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর। পথচলার ৪০ বছর অতিক্রান্ত হলেও এবারই প্রথম এ দিবস পালনের উদ্যোগ নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফায়ার সার্ভিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ