Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে পূর্বের রেকর্ড ভেঙ্গে করোনা শনাক্তের সংখ্যা ২০২ জন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ৫:৫৭ পিএম

রাজশাহী বিভাগের ৮টি জেলায় শেষ ২৪ ঘণ্টায় ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের দিন রাজশাহী বিভাগে ২০১ জনের করোনা শনাক্ত হয়েছিল। এদিন বিভাগে গতদিনের তুলনায় ১ জনের বেশি করোনা শনাক্ত হয়েছে। প্রতিদিন করোনা শনাক্ত বাড়লেও এখনো মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানতে তেমন প্রবণতা দেখা যায়নি। কেউই স্বাস্থ্যবিধি মানার তোয়াক্কা করছেনা। বাড়ছে সংক্রমণের ঝুঁকি। করোনা সংক্রমণ ছড়িয়ে না পড়ার লকডাউনের মধ্যেও নগর ও আশেপাশের জেলা-উপজেলায় অটোরিক্সা ও সিএনজিতে গাদাগাদি করেই যাত্রী চলাচল করছে। স্বাস্থ্যবিধি না মানার কারণে সংক্রমণ আরো বাড়ছে। বিভাগে করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ২৮ হাজার ৫৯ জনে। এরমধ্যে রাজশাহী জেলায় জেলায় ৬ হাজার ৮৮০ জন। রাজশাহী জেলায় শনাক্ত হয়েছে ৬৫ জন। রাজশাহী জেলায় গতদিনের তুলনায় ২৬ জনের বেশি করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের বেশির ভাগ রাজশাহী মহানগর এলাকার। এরমধ্যে রাজশাহী মহানগর এলাকায় ৫ হাজার ৩৬৬ জন, বাঘা উপজেলায় ১৮৯ জন, চারঘাট উপজেলায় ১৮৭ জন, পুঠিয়া উপজেলায় ১৫৫ জন, দুর্গাপুর উপজেলায় ৮৬ জন, বাগমারা উপজেলায় ১২৩ জন, মোহনপুর উপজেলায় ১৫২ জন, তানোর উপজেলায় ১২৩ জন, পবা উপজেলায় ৩৪১ জন ও গোদাগাড়ীতে ১৫৮ জন। জেলার ৯টি উপজেলায় ১৫১৪ জন শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগের আটটি জেলায় করোনা শনাক্তের সংখ্যা ২৮ হাজার ৫৯ জনে পৌচেছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪২১ জনের। এরমধ্যে ২৫ হাজার ৫৭ জন সুস্থ হয়েছে। এরমধ্যে রাজশাহী জেলায় ৬৮৮০ জন, চাঁপাইনবাবগঞ্জ ৮৭২ জন, নওগাঁ ১৭৫৫ জন, নাটোর ১৩৬৬ জন, জয়পুরহাট ১৪৬৬ জন, বগুড়া জেলায় ১০ হাজার ৭৭৯ জন, সিরাজগঞ্জ ৩০২১ জন ও পাবনা জেলায় ১৯১০ জন। মৃত্যু হওয়া ৪২১ জনের মধ্যে রাজশাহী ৫৯ জন, চাঁপাইনবাগঞ্জে ১৪ জন, নওগাঁ ২৭ জন, নাটোর ১৪ জন, জয়পুরহাট ১০ জন, বগুড়া ২৬৭ জন, সিরাজগঞ্জ ১৮ জন ও পাবনায় ১২ জন। মোট হোম কোয়ারেন্টাইনে ছিল ৬৭ হাজার ৯৮৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ