Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় আজ থেকে দ্বিতীয় ডোজ শুরু

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

খুলনায় এসেছে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের ভ্যাকসিন। গতকাল দুপুরে খুলনা সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ এ ভ্যাকসিন রিসিভ করেন। এদিকে আজ বৃহস্পতিবার থেকে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান করা হবে। এদিন টিকা নিতে পারবেন যারা ২৭-২৮ জানুয়ারি ও ৭-৮ ফেব্রুয়ারি প্রথম ডোজ টিকা নিয়েছেন। তারা কোনো এসএমএস না পেলেও টিকা কার্ডসহ নির্ধারিত টিকা কেন্দ্রে যেতে হবে।

খুলনা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, ৫ এপ্রিল পর্যন্ত খুলনায় প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৫৫৩ জন। এর মধ্যে ৯৯ হাজার ৩১২ জন পুরুষ এবং ৬৮ হাজার ২৪১ জন নারী।

সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, প্রথম ডোজের টিকা নিয়ে থাকলে, ৮ সপ্তাহ পর মোবাইল মেসেজ পেলে দ্বিতীয় ডোজের টিকা নিতে টিকার কার্ড নিয়ে নির্দিষ্ট কেন্দ্রে যেতে হবে। কোনো কারণে মোবাইলে মেসেজ না পেলেও ৮ সপ্তাহ পূর্ণ হবার পর নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করা যাবে। যারা ২৭-২৮ জানুয়ারি ও ৭-৮ ফেব্রুয়ারি প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা কোনো এসএমএস না পেলেও বৃহস্পতিবার দ্বিতীয় ডোজ নিতে পারবেন। এছাড়া প্রথম ডোজের টিকা প্রদানও চলমান রয়েছে। প্রথম ডোজ টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। নির্ধারিত দিনে নির্ধারিত কেন্দ্রে টিকা নিতে হবে। টিকা কার্ড হারিয়ে গেলে নষ্ট হয়ে গেলে অনলাইন থেকে আবার উঠানো যাবে।

খুলনা সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ বলেন, ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ খুলনায় এসে পৌঁছেছে। ১ লাখ ২৫ হাজার ভ্যাকসিন রিসিভ করেছি। বৃহস্পতিবার থেকে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান করা হবে। যারা প্রথম ডোজ নিয়েছিলেন দু’মাস পর তারা এ টিকা নিতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ