Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিলিওনিয়ার হলেন কিম কার্দাশিয়ান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ৪:৩৩ পিএম

বিশ্বের শীর্ষধনীদের অভিজাত বিলিয়নিয়ার ক্লাবে এবার যোগ দিলেন মার্কিন রিয়্যালিটি শো তারকা কিম কার্দাশিয়ান। বাণিজ্য বিষয়ক মার্কিন সাময়িকী ফোর্বস এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, কিমের সম্পত্তির পরিমাণ এক বিলিয়ন বা ১০০ কোটি ডলার ছুঁয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ৮ হাজার ৪শ’ কোটি টাকারও বেশি। প্রসাধনী, পোশাক ব্র্যান্ড, টিভি, বিজ্ঞাপন ও বিনিয়োগ থেকে এ আয় হয়েছে তার। বিবিসি ও আলজাজিরার খবর বলছে, বিশ্বে ২ হাজার ৭৫৫ জন বিলিয়নিয়ারের একজন কিম। এ তালিকায় শীর্ষে আছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তার সম্পত্তির মূল্য ১৭৭ বিলিয়ন ডলার।

ফোর্বস জানায়, গত অক্টোবরে কিমের সম্পত্তির পরিমাণ ছিল ৭৮ কোটি ডলার। পরের পাঁচ মাসে প্রসাধনী ও পোশাক ব্যবসা থেকে বড় অঙ্কের টাকা যোগ হয়েছে তার ব্যাংক অ্যাকাউন্টে। আগে থেকে এ তালিকায় আছেন কিমের সঙ্গে আলাদা থাকা স্বামী কেনি ওয়েস্ট। তবে প্রসাধনী ব্যবসার মূল্য বেশি দেখানোর কারণে তালিকায় স্থান পেয়েও পরে ছিটকে পড়েন কিমের সৎবোন রিয়্যালিটি শো তারকা কাইলি জেনার।

সোশ্যাল মিডিয়ায় কিমের ব্যাপক প্রভাব রয়েছে। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ২১.৩ কোটি ও টুইটারে সাত কোটির কাছাকাছি। সেখানে তিনি করোনালকডাউনে স্কিমস লাউঞ্জওয়্যারের ব্যাপক প্রচার চালান। এ পোশাকটি বেশ জনপ্রিয়তা পেয়েছে হালে।

বিগত বছরে বেশ কয়েকজন মার্কিনি শত কোটির ক্লাবে নাম লেখান। তাদের মধ্যে রয়েছে বাম্বল ডেটিং অ্যাপের প্রতিষ্ঠাতা হুইটনি ওলফ হার্ড, পরিচালক টাইলার পেরি ও ক্যাসিনো ব্যবসায়ী শেলডন আডেলসনের বিধবা স্ত্রী মিরিয়াম আডেলসন। সূত্র: এনবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ