Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে লকডাউন মানছেনা আরডিএ মার্কেটের ব্যবসায়ীরা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ৩:৩৮ পিএম

রাজশাহীর সবচেয়ে বড় বিপনী বিতান আরডিএ মার্কেটের ব্যবসায়ীরা লকডাউন উপেক্ষা করে দোকান খুলেছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে ধীরে ধীরে দোকান খোলেন মালিকরা। মালিকদের দাবি বাধ্য হয়েই তারা দোকান খুলেছেন। তবে জেলা প্রশাসন বলছে, সরকারের সিদ্ধান্ত ছাড়া কোনোভাবেই দোকান খোলা রাখা যাবে না।
আরডিএ মার্কেটের ব্যবসায়ীরা বলেন, আমাদের নির্দিষ্ট সময় ব্যবসা করার সুযোগ দিতে হবে। না হয় আমরা কিভাবে চলব। আমাদের কর্মচারীদের বেতন, দোকান ভাড়া কিভাবে দেব।
আরেক ব্যবসায়ী বলেন, আমরা গত একবছর ধরে ক্ষতির মধ্যে রয়েছি। গত ঈদে দোকান বন্ধ থাকায় যা ক্ষতি হয়েছে সেটি থেকে এখনো বের হতে পারিনি। সামনে ঈদ, এই সময়ে ব্যবসা করতে না দিলে ব্যবসায়ীরা নিঃশ্ব হয়ে যাবে।
ব্যবসায়ীরা বলেন, আমাদের লাখ লাখ টাকার মাল আটকে রয়েছে। পণ্য বিক্রি করতে না দিলে কিভাবে ব্যবসা চলবে। গার্মেন্টস ব্যবসা ঈদের মৌসুমে বেশি হয়। সরকার দিনের নির্দিষ্ট কিছু সময় দোকান খুলতে দিক, আমরা স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিশ্চিত করে পণ্য বিক্রি করব।
রজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম বলেন, লকডাউনে সরকারের সকল নির্দেশনা বাস্তবায়নে জেলা প্রশাসন কাজ করছে। আমরা মোবাইল কোর্ট পরিচালনা করছি। বাইরে বের হলে মাস্ক পরতে বাধ্য করছি, না পরলে অর্থদন্ড দেওয়া হচ্ছে।
তিনি বলেন, দুপুর ১২টা পর্যন্ত ২২ জনের ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদের এই ভ্রাম্যমান আদালত অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ