Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে বাইরের পর্যটক নিষিদ্ধ : করোনা সনাক্ত চলতি বছরের সর্বাধিক ১১৬, মৃত্যু ১ জনের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ৭:৪৯ পিএম

সিলেট বৃদ্ধি পেয়েছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘন্টায় ১১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে সিলেট বিভাগে। এসংখ্যা চলতি বছরে সর্বাধিক। এই সময়ের মধ্যে করোনা আক্রান্ত মৃত্যু হয়েছে একজনের। আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রতিবেদনে নিশ্চিত করেছেন এ তথ্য।
অপরদিকে, অস্বাভাবিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জেলার সকল পর্যটন কেন্দ্রে বিধি নিষেধ আরোপ করেছে সিলেট জেলা প্রশাসন। করোনায় দ্বিতীয় বারের মতো বন্ধ হলো সিলেটের সব পর্যটন কেন্দ্র। আগামী দুই সপ্তাহের জন্য সরকারি নির্দেশনা মোতাবেক পর্যটক কেন্দ্র, হোটেল-মোটেল থাকবে বন্ধ। সিলেটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এম কাজী এমদাদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে এমন নির্দেশনা।
প্রজ্ঞাপন তথ্যানুযায়ী, সিলেটের পর্যটন-বিনোদনকেন্দ্র, সিনেমা হল, থিয়েটার হলে অন্য জেলার পর্যটক/দর্শনার্থীদের আগমন নিষিদ্ধ করা হয়েছে। একইসাথে সিএনজি অটোরিকশা-বাস সহ সকল প্রকার গণপরিবহনে মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। গণপরিবহণে ধারণ ক্ষমতার ৫০ ভাগের অধিক পরিবহন করা যাবে না যাত্রী। প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে করা যাবে না অবস্থান। অপ্রয়োজনীয় ঘোরাফেরা বা আড্ডা নিষিদ্ধ। এছাড়া জরুরি প্রয়োজন ছাড়া রাত ১০টার পর বাইরে বের হওয়া নিষেধ।
প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে ২০২০ সালের ১৮ মার্চ সিলেটের সব পর্যটন স্পট বন্ধ ঘোষনা করেছিল জেলা প্রশাসন। এর ছয় মাস পর গত ৯ সেপ্টেম্বর ২৫ শর্তে এসব পর্যটনকেন্দ্র ও রিসোর্স সেন্টার খোলার অনুমতি দেওয়া হয়েছিল। ফের সিলেটের পর্যটনকেন্দ্রগুলো ঘোষণা করা হলো সাময়িক বন্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ