Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্দুক দিয়ে হেফাজতকে শান্ত করা যাবে না : মাওলানা মামুনুল হক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ৬:০০ পিএম

রাজধানীর বায়তুল মোকাররমে হেফাজতে ইসলামের পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে বিক্ষোভে `বন্দুক দিয়ে হেফাজতকে শান্ত করা যাবে না' বলে মাওলানা মামুনুল হক হুশিয়ার করে দেন। ঢাকা মহানগর হেফাজতের মহাসচিব আজ শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ কর্মসূচিতে একথা বলেন।
সমাবেশে সংগঠনটির নেতা মাওলানা মামুনুল হক বলেন, ‘কেউ যদি চিন্তা করেন, বন্দুকের নল দিয়ে হেফাজত ইসলামকে শান্ত করে ফেলবেন তাদের বলব, আপনারা বোকার স্বর্গে বাস করছেন।’ মাওলানা মামুনুল হক আরও বলেন, ‘আমি বিশ্ব মানবাধিকার কর্মীদের কাছে বলতে চাই, গোয়েন্দা সংস্থাগুলোকে বলতে চাই- যথাযথ তদন্ত করুন। পুলিশি হেফাজতে থাকা আমার কর্মীদের ওপর হামলা করা হয়েছে। আমরা এসব হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানাই। যারা আমাদের ওপর হামলা করেছে তারা কীভাবে এখনো প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে আমি তার জবাব চাই। মামুনুল বলেন, সংবাদমাধ্যমগুলো আরও দায়িত্বশীল হওয়া দরকার। যথাযথ ঘটনা তুলে ধরা তাদের দায়িত্ব। আর ভুলক্রমে সাংবাদিকদের ওপর হেফাজতের কিছু কর্মী হামলা করে থাকতে পারে। আমরা এজন্য কেন্দ্রীয়ভাবে দুঃখ প্রকাশ করছি।



 

Show all comments
  • আব্দুল্লাহ ২ এপ্রিল, ২০২১, ৮:১১ পিএম says : 1
    ১টা জীবন ১বার নয় আল্লাহর রাস্তায় শতবার দিতেও প্রস্তুত আছি ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • আঃ রহমান ২ এপ্রিল, ২০২১, ৯:১০ পিএম says : 0
    প্রকৃত গনতন্ত্র, বাকস্বাধীনতা, মানবাধিকার, ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ কায়েম হোক প্রিয় জন্মভূমিতে এটা আমার আশা। মানুষ শান্তিতে থাক,সন্তানরা বিশ্বমানের শিক্ষা এ দেশেই নিক, এটা আমার কামনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাওলানা মামুনুল হক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ