Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় শনাক্ত একলাফে ৫১৮

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ৯:৪০ এএম | আপডেট : ৯:৫৯ এএম, ২ এপ্রিল, ২০২১

চট্টগ্রামে করোনা সংক্রমণ বাড়ছে লাফিয়ে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫১৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। যা চট্টগ্রামে এ যাবত কালের মধ্যে সর্বোচ্চ বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। তবে সংক্রমণ শনাক্তের হার গতকালের চেয়ে প্রায় ছয় শতাংশ কমেছে।
শুক্রবার সকালে জেলা সিভিল সার্জন অফিস থেকে দেয়া তথ্য মতে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সাতটি ল্যাবে মোট দুই হাজার ৫৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ৫১৮ জনের। এর মধ্যে মহানগরীর বাসিন্দা ৪৩৬ জন এবং বাকি ৮২ জন বিভিন্ন উপজেলার। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২০ শতাংশ। গতকাল বৃহস্পতিবার এ হার ছিল প্রায় ২৬ শতাংশ। ওইদিন আক্রান্তের সংখ্যা ছিল ২৮৭।
স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, শনাক্তের সংখ্যা রেকর্ড ছাড়িয়ে গেলেও সংক্রমণের হার গত বছরের জুনের কাছাকাছি আছে। গেল বছর চট্টগ্রামে সংক্রমণের হার সর্বোচ্চ ৩২ শতাংশ ছাড়িয়ে যায়।
এদিকে নতুন করে ৫১৮ জনসহ চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ৮০১জন। গতকাল আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা ৩৮৯ জন। মহানগর এলাকায় মারা গেছেন ২৮৫ জন এবং জেলার বিভিন্ন উপজেলায় মারা গেছেন ১০৪ জন। গত বছরের ৩ এপ্রিল চট্টগ্রামে সর্ব প্রথম করোনা রোগী শনাক্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ