Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকটকে নিষেধাজ্ঞা প্রত্যাহার পাকিস্তানে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ৫:৪২ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে পাকিস্তান। বুধবার দেশটির কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী এই তথ্য জানিয়েছেন।

টুইটার বার্তায় ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, এর আগে দেয়া নিষেধাজ্ঞা সাসপেন্ড করেছে পেশোয়ার হাইকোর্ট। এরপর ভবিষ্যতে এমন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে খুব সতর্কতার সঙ্গে, যাতে পাকিস্তানের ভবিষ্যত অর্থনীতি ক্ষতিগ্রস্ত না হয়। এর আগে ভিডিও শেয়ারিংয়ের এই অ্যাপে অশালীনতা ছড়িয়ে দেয়া হচ্ছে এমন অভিযোগে পাকিস্তান টেলিযোগাযোগ কর্তৃপক্ষকে (পিটিএ) টিকটক বন্ধ করে দেয়ার নির্দেশ দিয়েছিল পেশোয়ার হাইকোর্ট। টিকটকের বিরুদ্ধে এক আবেদনের জবাবে এমন সিদ্ধান্ত দিয়েছিলেন ওই হাইকোর্টের প্রধান বিচারপতি কায়সার রশিদ খান। তখন আদালতে উপস্থিত ছিলেন পিটিএ পরিচালক কামরান গান্দাপুর, উপ এটর্নি জেনারেল আমির জাভেদ এবং আসগার কুন্দি।

শুনানিতে বিচারপতি রশিদ খান বলেছিলেন, টিকটকে যেসব ভিডিও শেয়ার দেয়া হয় তা পাকিস্তানের সমাজের জন্য গ্রহণযোগ্য নয়। এতে যুবসমাজ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এর প্রেক্ষাপটে পেশোয়ার থেকে যেসব রিপোর্ট পাওয়া যাচ্ছে তা সুখকর নয়। তিনি আরও বলেছিলেন, এসব ভিডিও অশ্লীলতা ছড়িয়ে দিচ্ছে। তাই অবিলম্বে এটা বন্ধ করা উচিত। সূত্র: ডেইলি টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ