Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

চসিক মেয়রের সাথে ফ্রান্স রাষ্ট্রদূতের সাক্ষাৎ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত জিন মারিন সাসুহ। গতকাল বুধবার নগরীর টাইগারপাস অস্থায়ী নগর ভবনে এ সৌজন্য সাক্ষাতকালে মেয়র নগরীর বর্জ্য ব্যবস্থাপনা ও সুপেয় পানি সরবরাহের ব্যাপারে ফ্রান্স সরকারের সহযোগিতা কামনা করেন।

মেয়র বলেন, বাংলাদেশের চলমান টেকসই উন্নয়ন কর্মকান্ডেও ফ্রান্সের বহুমাত্রিক সহায়তা আন্তঃদেশীয় বন্ধুত্বের বন্ধনকে সুদঢ় করেছে। বৃহত্তর চট্টগ্রামে একই সাথে অনেকগুলো মেগাপ্রকল্প বাস্তবায়নের পথে। ফলে চট্টগ্রাম বহুমাত্রিক বিদেশি বিনিয়োগের উর্বর ভূমি হিসেবে এখন বিশ্ব সমাদৃত।
রাষ্ট্রদূত বলেন, চট্টগ্রামে বিনিয়োগের সম্ভাবনার বিষয়ে অবশ্যই আমাদের সরকার মূল্যায়ন করে। আমরা ইতিমধ্যে ঢাকায় সুপেয় পানি সরবরাহে একটি প্রকল্প বাস্তবায়ন করে যে সফলতা পেতে যাচ্ছি তার ধারাবাহিকতায় চট্টগ্রাম নগরীতেও একই ধরণের পদক্ষেপ নেয়া হয়েছে। এ সময় কর্পোরেশনের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অলিয়স ফ্রসেঁস পরিচালক ড. সেলভাম তোরেজ ও ড. গুরুপদ চক্রবর্ত্তী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স রাষ্ট্রদূতের সাক্ষাৎ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ