Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিনাঞ্চলে করোনার ভয়াবহ বিস্তার অব্যাহত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৫:২৭ পিএম

দক্ষিনাঞ্চলে করোনার ভয়াবহ বিস্তার অব্যাহত রয়েছে। মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ৪৮ ঘন্টয় বরিশাল মহানগরীর জিয়অ সড়কে ৪০ বছর বয়স্ক এক ব্যক্তি করোনা সংক্রমনে মারা গেছেন। এসময়ে দক্ষিণাঞ্চলে আক্রান্ত হয়েছেন আরো ১২২ জন। যারমধ্যে মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায়ই আক্রান্ত হয়েছেন ৬৪ জন। যা গত সাড়ে ৩ মাসের মধ্যে সর্বোচ্চ। সোমবার আক্রান্তের সংখ্যা ছিল ৫৮ জন। গত ৪৮ঘন্টায় বরিশাল জেলায়ই আক্রান্তের সংখ্যা ৬৪। আর মহানগরীতে আক্রান্ত হয়েছেন প্রায় ৫০ জন। ফলে দক্ষিণাঞ্চলে এ পর্যন্ত মোট আক্রান্ত ১১ হাজার ১২৮ জনের মধ্য বরিশাল জেলার সংখ্যাটাই ৫,১৬৭ জন। যারমধ্যে মহনগরীতেই আক্রন্তের সংখ্যা ৫ হাজার অতিক্রম করেছে। আর দক্ষিনাঞ্চলে মৃত ২১০ জনের মধ্যে মহানগরীতেই ৫০ জনের বেশী মানুষ মারা গেছেন। মহানগরী সহ বরিশাল জেলায় এ পর্যন্ত মারা গেছেন ৯১ জন। সোমবার মহানগরীর জিয়া সড়কের ঐ ব্যক্তির মৃত্যু হয় শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে।
করেনার হটস্পট বরিশাল মহানগরীর সহ দক্ষিণাঞ্চলেরও কোথাও মাস্ক ব্যবহার সহ নুন্যুতম স্বাস্থ্য বিধি মেনে চলছে না কেউ। রবিবার মহানগরী সংলগ্ন কির্তনখোলা নদীতে নৌকা বইচ প্রতিযোগীতায় দর্শক ছিলেন অন্তত ১০ হাজার। মঙ্গলবার নগরীর বঙ্গবন্ধু উদানে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষের লোগোর সর্ববৃহত মানব প্রদর্শনীতেও ১০ সহশ্রাধীক মানুষ অংশ নেয়।
বরিশাল সহ দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমন এখন গত বছরের মার্চের এময়ের প্রায় তিনগুন। গত ফেব্রুয়ারী মাসে যেখানে দক্ষিনাঞ্চলে আক্রান্তের সংখা ছিল ১শ, সেখানে মার্চে তা ৪১৪ জনে উন্নীত হয়েছে। অপরদিকে ফেব্রুয়ারীতে মৃতের সংখ্যা ৩ জন থেকে মার্চে ইতোমধ্যে ৮ জনে উন্নীত হয়েছে।
৩০ মার্চ (মঙ্গলবার) পর্যন্ত বরিশালে আক্রান্ত ও মৃতের সংখ্যা দাড়িয়েছে যথাক্রমে ৫,১৬৭ ও ৯১ জনে। পটুয়াখালীতে সংখ্যাটা ১,৭৮৮ ও ৪২। পিরোজপুরে এ পর্যন্ত আক্রান্ত ১,২৪৭ ও ২৫। ভোলাতে ১ হাজার ৮৬ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১১ জন। বরগুনাতে আক্রান্ত ১ হাজার ৬০ জনের মধ্যে মারাগেছেন ২২ জন। আর ঝালকাঠীতে ৮৮০ জন আক্রান্তের মধ্যে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৯ জনের। যারমধ্যে গত সপ্তাহেই ৩ জন মারা গেছেন।
তবে সমগ্র দক্ষিণাঞ্চলে এখনো করোনা হটস্পট বরিশাল মহানগরী নিয়ে স্বাস্থ্য বিভাগে উদ্বেগ থাকলেও তেমন কিছু করনীয় নেই বলে মন্তব্য করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বশীল মহল।



 

Show all comments
  • ।।শওকত আকবর।। ৩০ মার্চ, ২০২১, ৬:৪৮ পিএম says : 0
    তবুও নির্বাচন হতে হবে।কার জন্য কি স্বার্থে ।আগে মানুষ বাচাঁন।দেশ বাচাঁন। তার পরে নির্বান।নির্বাচন স্হগিত রাখুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ