Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধ ভিত্তিক ছবিতে মৌসুমী হামিদ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ৪:৩৮ পিএম

হূদি হকের পরিচালিনায় এবার চলচ্চিত্রে অভিনয় করছেন মৌসুমী হামিদ। নাম '১৯৭১ সেইসব দিন'। এরই মধ্যে পুরান ঢাকায় ছবির দু'দিনের চিত্রায়ণে অংশ নিয়েছেন মৌসুমী হামিদ। ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে ছবিটি। মুক্তিযুদ্ধের সময়কার গল্প নিয়ে নির্মিত এই ছবিতে অভিনয় করতে পেরে দারুণ উচ্ছ্বসিত মৌসুমী হামিদ।

এত দিন পর ছবিতে অভিনয়ের খবরটি জানানোর কারণ প্রসঙ্গে মৌসুমী বললেন, ‘পরিচালকের কড়া নিষেধ ছিল, আমরা কেউই যেন ছবিটি নিয়ে কোনো কথা না বলি। নিশ্চয় তার কোনো পরিকল্পনা ছিল। তাই আমরা কেউ বিষয়টি নিয়ে মুখ খুলিনি। সম্প্রতি তিনি এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছেন। তাই ছবিটি নিয়ে কথা বলতে পারছি।’

ছবিতে কাজ করা নিয়ে মৌসুমী বলেন, ‘খুবই চমৎকার অভিজ্ঞতা। হৃদি আপু এত যত্ন করে শুটিং করছেন, এটা সত্যিই মুগ্ধ হওয়ার মতো। অভিনয়ের কৌশল দেখিয়ে দেওয়ার পাশাপাশি তিনি কস্টিউম থেকে শুরু করে সবদিকে নজর দিচ্ছেন। আমি আমার অভিনীত চরিত্রটি নিয়েও খুশি।’

শীতের মধ্যে ছবিটির কাজ শুরু করেন বলে জানিয়েছেন মৌসুমী। এরপর পুরো ইউনিট ঢাকার বাইরে কাজ করে। তখন তার অংশের কোনো শুটিং ছিল না। এই ছবিতে তার আরও ১৫ দিনের শুটিং বাকি আছে।

হৃদি হক জানিয়েছেন, শুটিং শেষ করে দ্রুতই এই ছবিটির পুরো নির্মাণ কাজ শেষ করা হবে। তিনি এই বছরেই ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করেছেন।

উল্লেখ্য, চলতি বছরের শুরুতে মুক্তি পেয়েছে মৌসুমী হামিদ অভিনীত ছবি 'গোর'। এটি নির্মাণ করেছেন অভিনেতা ও পরিচালক গাজী রাকায়েত। বড়পর্দায় মৌসুমী হামিদ প্রথম অভিনয় করেন অনিমেষ আইচ পরিচালিত 'না মানুষ' চলচ্চিত্রে। এরপর অভিনয় করেন 'হডসনের বন্দুক', 'জালালের গল্প', 'ব্ল্যাক মানি', 'ব্ল্যাকমেইল', 'পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-টু', 'রানা পাগলা :দ্য মেন্টাল'সহ আরও কয়েকটি ছবিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ