Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নান্দাইলে হেফাজতের মিছিলে বাঁধা, আ’লীগের ১০ নেতাকর্মী আহত

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ৮:২৪ পিএম

ময়মনসিংহের নান্দাইলে হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিলে বাঁধা দেওয়ায় স্থানীয় আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মী আহত হয়েছে। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শনিবার দুপুরে উপজেলার চৌরাস্থা এলাকার প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- রতন ভূইয়া, নাদিম মাহমুদ, রবি মিয়া, নবী হোসেন, হিমেল, হাবিবুর রহমান, সালাম, মাসুম, রাজু ও পিন্টু।

সূত্র জানায়, হেফাজতের নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে লাঠি-বাঁশ নিয়ে বিক্ষোভ মিছিল শুরু করে স্থানীয় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ সময় বিক্ষোভকারীরা সরকার বিরোধী শ্লোগান দিলে বাঁধা দেয় ক্ষমতাসীন দলের স্থানীয় ছাত্রলীগ,যুবলীগ ও শ্রমিক লীগের নেতা-কর্মীরা। এতে বিক্ষোভকারীরা চড়াও হলে দু’পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় আ’লীগের অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মী আহত হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে নিয়ন্ত্রণ আনার চেষ্টা করলে বিক্ষোভকারীরা ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে পরিস্থিতি আরো খারাপ হলে পুলিশ মাইক দিয়ে বিক্ষোভকারীদের সরে যাওয়ার অনুরোধ করেন। এভাবে প্রায় আধা ঘন্টা উত্তেজনার পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। আহতরা নান্দাইল উপজেলা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন নান্দাইল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান আকন্দ। তিনি জানান, এ ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ