Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনতা রাজপথে নেমে এলে হেলমেট বাহিনী আর পালানোর জায়গা খুঁজে পাবে না : মামুনুল হক

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ৫:৩৬ পিএম

শনিবার দুপুরে বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ সমাবেশে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বলেন, জনতার পিঠ দেয়ালে ঠেকে গেছে, জনতা রাজপথে নেমে এলে হেলমেট বাহিনী আর পালানোর জায়গা খুঁজে পাবে না। তিনি বলেন, হরতালে বাধা দিলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।তিনি আরও বলেন, আমাদের কর্মসূচিতে যদি সন্ত্রাসী পেটোয়া বাহিনী হামলা করে বাধা দেয়, সন্ত্রাসের ভয়াল রাজত্ব কায়েম রাখার চেষ্টা করে, তবে গোটা বাংলাদেশে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ রাস্তায় নেমে আসবে। আর এর দায় সরকারকেই নিতে হবে।
তিনি বলেন, চট্টগ্রামে আমাদের চারজন ভাই শহীদ হয়েছেন। তাদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। আহতদের পথে পথে ফের হামলা করা হয়েছে। আমাদের আহত সন্তানরা চিকিৎসা পর্যন্ত পায়নি। যে কারণে শনিবারের বিক্ষোভ। রোববার টেকনাফ থেকে তেঁতুলিয়া সারাদেশে শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হবে। তিনি আরও বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন যে এমন বিষাদময়, দুঃখজনক হবে তা ভাবিনি। তিনি বলেন, আমাদের সন্তানদের রক্তে মানচিত্র রক্তাক্ত হয়েছে। আমরা শুরু থেকেই মোদিকে এনে সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানকে কলঙ্কিত না করার জন্য সরকারকে সতর্ক করেছিলাম। তাকে বাংলাদেশে আনতে নিষেধ করেছিলাম, কিন্তু জানি না সরকার কোন দায়ে দায়বদ্ধ হয়ে তাকে আনলেন। মামুনুল হক বলেন, সুবর্ণজয়ন্তীর উদযাপনকে সম্মান রেখে কোনো কর্মসূচি দেইনি। কিন্তু বিনিময়ে আমরা কী পেলাম! রক্ত আর লাশ। বাধ্য হয়ে হেফাজত আমির কর্মসূচি দিয়েছেন, রাজপথে নেমে এসেছেন। আগামীকাল যদি আবারও হেলমেট পেটোয়া বাহিনী এভাবে বাধা দেয়, সন্ত্রাসের রাজত্ব কায়েমের চেষ্টা করে তবে সারাদেশের সব শ্রেণীর মানুষ রাজপথে নেমে আসবে।



 

Show all comments
  • Abdullah al mamun ২৭ মার্চ, ২০২১, ৬:৩২ পিএম says : 0
    রক্ত যখন দিয়েছি, আরো রক্ত দিব, রক্তের বিনিময়ে এদেশে ইসলাম কায়েম করেই ছাড়ব ইনশাল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামুনুল হক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ